খেলার খবর

তুর্কি ফুটবলে অদ্ভুত কাণ্ড, ১ মিনিটেই শেষ ম্যাচ

ডেস্ক রিপোর্ট: ৪৫ মিনিটের দুই অর্ধে বিভক্ত একটা ফুটবল ম্যাচের দৈর্ঘ্য ৯০ মিনিট। কখনো সে ম্যাচ ১২০ মিনিট পর্যন্তও চলে, আর যোগ করা সময় তো রয়েছেই! অথচ তুর্কি সুপার কাপ ফাইনাল শেষ হল ১ মিনিটেই!

তুর্কি ফুটবল সাম্প্রতিক সময়ে অনেক বিচিত্র কাণ্ডের জম দিয়েছে। ক্লাব মালিকদের হাতে রেফারির লাঞ্চিত হওয়া বা দর্শকদের হাতে ফুটবলারদের মার খাওয়ার মতো ঘটনা দেশটির ফুটবলকে বিতর্কিত করেছে।

এবার তুর্কি সুপার কাপের ‘এক মিনিটের ফাইনাল’ও গ্রাস করেছে বিতর্ক।  টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচে গালাতাসারাইয়ের প্রতিপক্ষ ছিল ফেনারবাচে। গত রোববারের এই ম্যাচের প্রথম মিনিটে গোল পায় গালাতাসারাই। আর্জেন্টিনার ফরোয়ার্ড মাউরো ইকার্দির সেই গোলেই ফাইনাল জিতে নেয় তারা। এই নিয়ে টুর্নামেন্টটির রেকর্ড ১৭টি শিরোপা জিতল ক্লাবটি।

এবার আসা যাক এক মিনিটেই ম্যাচ নিষ্পত্তির প্রসঙ্গে। প্রথম মিনিটে ইকার্দির সেই গোলের পর মাঠ ছেড়ে বেরিয়ে যায় ফেনারবাচের ফুটবলাররা। ম্যাচটি অনুষ্ঠিত হয় ইস্তাম্বুল থেকে প্রায় হাজার কিলোমিটার দূরে সানলুরফায়। প্রতিপক্ষ দলের ফুটবলার মাঠ ছাড়ার পর আর ফিরে না আসার গালাতাসারাইকে জয়ী ঘোষণা করে ম্যাচ অফিশিয়ালসরা।

তুর্কির গণমাধ্যমগুলোর মতে, দেশটির ফুটবল ফেডারেশনের প্রতি প্রতিবাদের অংশ হিসেবে মাঠ ছেড়ে যায় ফেনারবাচে।

এদিকে স্রেফ মাঠ ছেড়েই বিতর্কের জন্ম দেয়নি ক্লাবটি। ফাইনালের এই ম্যাচে তারা মাঠে নামায় তাদের অনূর্ধ্ব-১৯ দলকে।

ফেনারবাচের এই প্রতিবাদের কারণটা মূলত উয়েফা কনফারেন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচ। আগামী বৃহস্পতিবার অলিম্পিয়াকোর মাঠে ম্যাচটি খেলবে ফেনারবাচে। এতে ক্লাবটি দেশটির ফুটবল ফেডারেশনের কাছে অনুরোধ করেছিল সুপার কাপের ফাইনাল ম্যাচটি স্থগিত করার। তবে তাদের সেই অনুরোধ না রাখায় এমন কাণ্ড ঘটায় ফেনারবাচে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *