সারাদেশ

ঈদে দুই দিন বন্ধ থাকবে মেট্রোরেল

ডেস্ক রিপোর্ট: ঈদে দুই দিন বন্ধ থাকবে মেট্রোরেল

ছবি: বার্তা২৪.কম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মেট্রোরেল ঈদের দিন এবং এর পরেরদিন বন্ধ থাকবে।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের উপপ্রকল্প পরিচালক তরফদার মাহমুদুর রহমান এ তথ্য জানান। 

তিনি বলেন, ‘বৃহস্পতিবার ঈদের দিন মেট্রোরেল বন্ধ থাকবে। এর পরের দিন শুক্রবারও বন্ধ থাকবে। কারণ, সপ্তাহের মধ্যে শুক্রবার মেট্রোরেল বন্ধ থাকে।’

মেট্রোরেল সংশ্লিষ্টরা বলেছেন, মেট্রোরেল পরিচালনার ক্ষেত্রে কর্মীর অভাব রয়েছে। আর ঈদের দিন যাত্রীও তেমন হবে না। তাই ঈদের দিন মেট্রোরেল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে দেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি।  ফলে বৃহস্পতিবার (১১ এপ্রিল) বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় চাঁদ দেখা সংক্রান্ত জাতীয় কমিটির সভা থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়। 

স্ত্রীর মৃত্যুর শোকে এক ঘন্টা পর স্বামীর মৃত্যু

ছবি: সংগৃহীত

নোয়াখালীর কবিরহাট উপজেলায় স্ত্রীর মৃত্যুর এক ঘন্টা পর স্বামীর মৃত্যু হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) সকাল ১০টার দিকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এর আগে, গতকাল মঙ্গলবার ৯ এপ্রিল রাত ১০টার দিকে ক্যান্সারে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মারা যান শামসুর নাহার (৪৯)। এর এক ঘণ্টা পর মারা যান স্বামী আমিন উল্যাহ (৬২)।

মৃত আমিন উল্যাহ উপজেলার ৫নং চাপরাশিরহাট ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের উপদ্দি লামছি গ্রামের মিন্নত আলী বেপারী বাড়ির মৃত মকবুল আহমদের ছেলে এবং সে চাপরাশিরহাট ইউনিয়নের গ্রাম পুলিশ ছিলেন। এ ঘটনায় এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

এসব তথ্য নিশ্চিত করেন চাপরাশিরহাট ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) জসিম উদ্দিন মাস্টার। তিনি বলেন, গ্রাম পুলিশ আমিনের স্ত্রী শামসুর নাহার দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। এরপর চিকিৎসক শামসুর নাহারকে বাড়িতে পাঠালে মঙ্গলবার রাত ১০টার দিকে নিজ বাড়িতে মারা যায় সে। এর এক কিছুক্ষণ পর স্ত্রীর চিন্তায় স্ট্রোক করেন স্বামী আমিন উল্যাহ। পরে রাত ১১টার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি ১ ছেলে ও ১ মেয়ের জনক ছিলেন।

ইউপি সদস্য আমিন উল্যাহ আরও বলেন, স্ত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে তার স্বামী স্ট্রোক করে মৃত্যুবরণ করেন। সকাল ১০টার দিকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে। স্বামী-স্ত্রী এমন মৃত্যুতে গ্রামের সবাই শোকাহত।

;

কয়রায় নিজ ঘর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার

ছবি: বার্তা ২৪.কম

খুলনার কয়রায় এক বৃদ্ধার নিজ ঘ‌র থে‌কে হাত-পা বাঁধা অবস্থায় লাশ উদ্ধার ক‌রে‌ছে কয়রা থানা পু‌লিশ। তিনি উপ‌জেলার মাদারবা‌ড়িয়া গ্রা‌মের মৃত হাফিজুর রহমান সানার স্ত্রী হোস‌নেয়ারা (৭০)।

মঙ্গলবার (৯ এ‌প্রিল) রাত সোয়া ১০টার দি‌কে কয়রা থানা পু‌লিশ হাত-পা বাঁধা লাশ উদ্ধার ক‌রে‌।

জানা যায়, নিহ‌তের সন্তা‌ন তা‌কে বা‌ড়ি‌তে রে‌খে খুলনায় গি‌য়ে‌ছি‌ল। মঙ্গলবার সন্ধ‌্যায় বা‌ড়ি‌তে এসে দে‌খে তার মা‌য়ের ঘ‌রের গে‌টে তালা লাগা‌নো। তার মা‌কে খোঁজাখু‌জি ক‌রে কোথাও না পে‌য়ে পুলিশ‌কে জানায়। কয়রা থানা পু‌লিশ ঘটনাস্থ‌লে যে‌য়ে গেট ভে‌ঙে ঘরের ভেত‌রে ঢুকে হোস‌নেয়ারাকে (৭০) হাত পা বাঁধা মৃতবস্থায় প‌ড়ে থাক‌তে দে‌খেন। এসময় ঘ‌রের আসবাবপত্র এলোমে‌লো অবস্থায় ছিলো।

কয়রা থানার অ‌ফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, একটা মোবাইল কল পে‌য়ে আমরা ঘটনাস্থ‌লে যাই। ঘরের গেট ভে‌ঙে ঘ‌রে ঢুকি। সেখানে মর‌দেহ‌টির হাত-পা বাঁধা অবস্থায় পাওয়া যায়। আমরা তদন্ত করছি।

পু‌লিশ সুরতহাল রি‌পোর্ট শে‌ষে ময়নাতদ‌ন্তের জন‌্য খুলনা মে‌ডিকে‌ল ক‌লেজ হাসপাতা‌লে প্রেরণ ক‌রার প্রস্তু‌তি নি‌চ্ছে।

;

চট্টগ্রামের বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে

ছবি: বার্তা ২৪.কম

চট্টগ্রাম নগরীর হালিশহরে একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় একঘন্টা অভিযানে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) রাত সোয়া ৯টার দিকে হালিশহর আবাসিক এলাকার জি-ব্লকের এক নম্বর সড়কে খালপাড়ে গোলচত্বর সংলগ্ন বস্তিতে এ আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম অঞ্চলের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, রাত সাড়ে ৯ টার দিকে আগুন লাগার খবর পৌঁছে নিয়ন্ত্রণ কক্ষে। স্থানীয় স্টেশন থেকে দুটি ইউনিট নিয়ে অগ্নিনির্বাপক দলের কর্মীরা সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছেন।

ঘটনাস্থলে যাওয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার খান খলিলুর রহমান বলেন, বস্তিতে কাঁচা ও সেমিপাকা কয়েকটি ঘর আছে। প্রথমদিকের ৩-৪টি বসতঘর আগুনে পুড়তে দেখা যাচ্ছে। আগুন যেন ছড়াতে না পারে, আমরা সেই চেষ্টা করছি।

আট ব্যাটেলিয়ন বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানিয়েছেন, আগুন লাগার পর বিজিবি সদস্যরা বস্তি থেকে মালামাল ও বাসিন্দাদের নিরাপদে বের হতে সহায়তা করেছেন। আগুন নেভাতে ফায়ার সার্ভিসকেও তারা সহায়তা দিয়েছেন।

;

বান্দরবানে লামা বাজারে আগুন, পুড়লো ১০ দোকান ও বসতঘর

ছবি: বার্তা ২৪.কম

বান্দরবানের লামা বাজারে আকস্মিক আগুনে ১০টি দোকান, বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গিয়েছে। আগুনে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন লামা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপুল কান্তি নাথ।

মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় লামা বাজারের পশ্চিম পাশে নদীরঘাট এলাকায় চারুবালা হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি।

ভুক্তভোগী বিসমিল্লাহ ভাতঘর এর মালিক মহিউদ্দিন জানান, আমরা সবাই ইফতার করছিলাম। চারুবালা হোটেল থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। আগুনের ধোয়া দেখে ফায়ার সার্ভিসকে ফোন দিই। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

২ ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সাথে ব্যবসায়ী, সাধারণ জনতা, পুলিশ, জনপ্রতিনিধি ও রেড ক্রিসেন্ট সদস্যরা আগুন নেভাতে অংশ নেয়।

লামা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আমান উল্লাহ বলেন, কিভাবে আগুন লেগেছে তা জানা যায়নি। বিদ্যুতের শর্ট সার্কিট বা চুলার আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

লামা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, আমাদের তিনটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত এখনো নির্ণয় করা যায়নি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *