সারাদেশ

নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ বন্ধু নিহত, আহত ২

ডেস্ক রিপোর্ট: নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ বন্ধু নিহত, আহত ২

ছবিঃ বার্তা২৪.কম

নড়াইল সদরে কালনা সড়কের ডৌয়াতলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজন নিহত ও দুইজন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) আনুমানিক রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজন পথচারীসহ মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এছাড়াও মোটরসাইকেলে থাকা বাকি দুইজন গুরুতর আহত হয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন নড়াইল সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. সেলিম মহলদার।

পুলিশ সূত্রে জানা যায়, নিহত যুবকের নাম আলছাফ (২২)। তিনি ফরিদপুর জেলার সালথা থানার কুমোরপট্টি গ্রামের আসাদের ছেলে। এছাড়াও দুর্ঘটনায় আহত মোস্তাক সর্দার একই গ্রামের রাজ্জাক সর্দারের ছেলে। আহত অপর ব্যক্তি মুস্তাকিন (২০) ফরিদপুর জেলার নগরকান্দা থানার আইনপুর গ্রামের হেদায়েত মাদবরের ছেলে। অপর নিহত ব্যক্তির নাম পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে নড়াইল সদরের তুলারামপুর হাইওয়ে থানার উপপরিদর্শক মো. মনির জানান, তিনজন যুবক একটি মোটরসাইকেল নিয়ে ফরিদপুর থেকে নড়াইলে আসার পথে নড়াইল সদরের ডৌয়াতলা এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের সুপারি গাছে সজোরে ধাক্কা দেয়। এসময় মোটরসাইকেলে থাকা তিন আরোহী ও এক পথচারী গুরুতর আহত হন। তার মধ্যে হাসপাতালে আনার পর চালক এবং পথচারীর দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাসপাতাল কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে।

বগুড়ায় দুর্বৃত্তদের নিক্ষেপ করা ককটেলে দুই পুলিশ আহত

বগুড়ায় দুর্বৃত্তদের নিক্ষেপ করা ককটেলে দুই পুলিশ আহত

বগুড়ায় দুর্বৃত্তদের নিক্ষেপ করা ককটেলের আঘাতে দুই পুলিশ আহত হয়েছেন। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মিলাদুন্নবী এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত ৮টার দিকে বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ায় (ঘোনপাড়া) এ ঘটনা ঘটে।

আহতরা হচ্ছেন, বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আব্দুর রশিদ ও কনস্টেবল মাহবুব হোসেন। তাদের দু’জনেরই পায়ে জখম হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন কনস্টেবল মাহবুব হোসেন জানান, শহরের সুলতানগঞ্জ পাড়ার (ঘোনপাড়া) একজন নারী ৯৯৯ এ ফোন করে জানান তাকে আটকে রেখে মারধর করা হচ্ছে। এখবর পেয়ে সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আব্দুর রশিদ তাকে নিয়ে ঘটনাস্থলে যান। এসময় এক যুবক পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। পুলিশ তাকে আটক করতে গেলে ওই যুবকের সাথে থাকা আরো দুই যুবক পরপর দুইটি ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তাদের নিক্ষেপ করা ককটেলের আঘাতে দুই পুলিশ পায়ে জখমপ্রাপ্ত হন। পরে তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, ঘটনার পরপরই এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। জড়িতদের সনাক্ত এবং আটক করতে পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছে।

;

ট্রেনযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি পোহাতে হয়নি: রেলমন্ত্রী

ছবিঃ বার্তা২৪.কম

রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, এবার ট্রেনে ঘরমুখো মানুষের কোন ভোগান্তি পোহাতে হয়নি। যাত্রীরা নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছেছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাজবাড়ীর পাংশা মাসজিদুল হাকিম সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

জিল্লুল হাকিম আরো বলেন, ঈদে বাড়ি ফেরা যতটা স্বস্তিদায়ক হয়েছে, কর্মস্থলে ফেরা আরো বেশি স্বস্তিদায়ক হবে। সুষ্ঠু ব্যবস্থাপনা ও প্রধানমন্ত্রীর সহযোগিতায় রেলপথে ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে।

মন্ত্রী বলেন, ঈদে বাড়ি ফেরার সময় ট্রেনে জন্ম নেওয়া শিশুর জন্য আমরা উপহার পাঠিয়েছি। আমরা সব দিকে খেয়াল রাখছি। ভাঙ্গা থেকে পায়রা হয়ে কুয়াকাটা পর্যন্ত রেলপথ নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশের রেলপথ আরো সম্প্রসারিত হবে বলেও জানান মন্ত্রী।

;

পঞ্চগড়ে মোটরসাইকেল দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে চার

ছবিঃ সংগৃহীত

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ঈদের দিন ঘুরতে বের হয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরো দুই কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাড়িঁয়েছে চার জনে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে চিকিৎসাধীন অবস্থায় আরো দুই কিশোরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন দেবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার। তবে এখন পর্যন্ত রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে আরো দুইজন।

এর আগে দুপুরে দেবীগঞ্জ পৌরসভার নতুনবন্দর এলাকায় আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নের লোহাগাড়া সুপারি তলা এলাকার বাছের আলীর ছেলে কাউসার আলী (১৫) ও একই এলাকার ইয়াকুব আলীর ছেলে সাব্বির (১৬)। এদিকে রাতে মৃত্যুবরণ করে দেবীগঞ্জ সদর ইউনিয়নের খাঁ পাড়া এলাকার মজনুর ছেলে সাব্বির (১৭), একই এলাকার হযরত আলীর ছেলে বরকত (১৬)।

জানা যায়, ঈদের দিন দুপুরে ঘুরাঘুরির উদ্দেশ্যে দুটি পৃথক মোটরসাইকেলে তিন জন করে কিশোর খাঁ পাড়া থেকে দেবীগঞ্জে আসছিলো এবং অপর একটি মোটরসাইকেলে তিন জন কিশোর কালীগঞ্জের লোহাগাড়া থেকে নীলসাগরের উদ্দেশ্য রওনা হয়। পথিমধ্যে নতুন বন্দর এলাকার দেবীগঞ্জ-সোনাহার সড়কে একটি ভ্যানকে সাইড দিতে গিয়ে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ছয়জনকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা চলাকালীন সময় প্রথমে কাউসার আলী নামে একজনের মৃত্যু হয়। বাকীদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে রংপুর মেডিকেল কলেজে পাঠানো হলে সাব্বির (১৭) নামে একজনের মৃত্যু হয় এবং রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় রাতে সাব্বির ও বরকত নামে আরও দুই জনের মৃত্যু হয়।

এদিকে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, এ ঘটনায় সড়ক দুর্ঘটনা আইনে মামলার প্রস্তুতি চলছে।

;

ডিবি পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ২

ডিবি পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ২

চট্টগ্রাম নগরীর বায়েজিদে ডিবি পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত একটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) রাতে নগরের বহদ্দারহাট থেকে একজন ও বালুচড়া এলাকা থেকে অপরজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন ফারুক হোসেন প্রকাশ মো. নাহিদ (২০) ও মো. ফজলুল প্রকাশ ফজলুল ড্রাইভার (২৭)। তাদের বাড়ি নোয়াখালী জেলায়।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা বলেন, সাইফুল ইসলাম নামে একজনের ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই হয় গত বছরের ২০ নভেম্বর। এ ঘটনায় থানায় একটি মামলা হয়। এ মামলার তদন্ত করতে সন্ধান মেলে এ ছিনতাইকারী চক্রের।

তিনি আরও বলেন, ছিনাতাইকারী চক্রের একজন যাত্রী সেজে রিকশায় উঠে। অন্যদিকে মাইক্রোবাস নিয়ে রাস্তায় ডিবি পুলিশ সেজে আগে থেকে ওঁৎ পেতে থাকে চক্রের বাকি সদস্যরা। পথেই অটোরিকশা আটকে যাত্রীবেশে থাকা সদস্যকে মাইক্রোবাসে তুলে নেয়। সাক্ষী হিসেবে চালককেও গাড়িতে তুলে নেওয়া হয়। এরপর অন্য এক সদস্যকে অটোরিকশা চালিয়ে নিয়ে যেতে বলা হয়। পরে ওই চালককে বিভিন্ন সড়কে ঘুরিয়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়ে নির্জন রাস্তায় নামিয়ে দিয়ে চক্রটি দ্রুত সটকে পড়ে।

এ ছিনতাইকারী চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান ওসি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *