খেলার খবর

টি- টোয়েন্টি বিশ্বকাপ খেলা হচ্ছে না এবাদতের

ডেস্ক রিপোর্ট: গত বছরের জুলাইয়ের ইনজুরিতে পড়েছিলেন এবাদত হোসেন। আফগানিস্তানের বিরুদ্ধে হোম সিরিজ চলছিল তখন। সেই সিরিজ তো তার শেষ হলোই, সেই সঙ্গে জানা গেল অক্টোবরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপও মিস করছেন তিনি। হলো তাই। তারপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশে এবং বিদেশে সিরিজ খেললো বাংলাদেশ। চলতি বছরের শুরুতে শ্রীলঙ্কা এলো পুরো মাত্রার সিরিজ খেলতে। সেই সিরিজেও দর্শক হয়ে রইলেন এবাদত হোসেন। মাঝে বিপিএলও চলে গেল। তিনি মাঠের বাইরে। এখন সর্বশেষ জানা গেলে সামনের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপে তার খেলা হচ্ছে না। ইনজুরি থেকে এখনো মুক্তি মেলেনি বাংলাদেশের বেচারা এই পেস বোলারের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, বিশ্বকাপের আগে এবাদতের ফিট হওয়ার উপায় নেই। নিশ্চিতভাবেই তিনি এই বিশ্বকাপও মিস করছেন। জুনের এই বিস আয়োজন বসবে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে।

অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট ইনজুরির জন্য অস্ত্রোপচারের পর পুনর্বাসনে থাকা এবাদত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবেন বলে আশায় ছিলেন। তার সেই অপেক্ষা এখন আরো বাড়লো।

বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশিস জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডানহাতি পেসারের কামব্যাক করার কোনও উপায় নেই। ওই সময়ের মধ্যে এটা (তার কামব্যাক) সম্ভবপর না। আট থেকে ১২ মাস সময় লাগবে তার। অন্তত অক্টোবরে তিনি ফিরতে পারবেন। সে একটু আগে কামব্যাক করতে পারে, তবে অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপে নয়।

তবে ইনজুরিতে পড়া আরো দুই ক্রিকেটার সৌম্য সরকার ও তাইজুল ইসলামের বিষয়ে সুখবর শুনিয়েছেন বিসিবির চিকিৎসক। তিনি বলেন, ইনজুরিতে পড়া সৌম্য সরকার ও তাইজুল ইসলামকে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের আগে পাওয়া যাবে বলে তারা আশাবাদী। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মে মাসে জিম্বাবুয়ে আসার কথা রয়েছে। এই সিরিজকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি হিসেবে দেখছে বাংলাদেশ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *