খেলার খবর

আইপিএলের জন্য ছুটি বাড়ল মুস্তাফিজের

ডেস্ক রিপোর্ট: আসন্ন বিশ্বকাপ সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ আগামী ৩ মে। এই সিরিজটিই বিশ্বকাপের আগে বাংলাদেশের সবশেষ সিরিজ। যেখানে শেষবারের মতো নিজেদের পরখ করে নেওয়ার সুযোগ পাবে বাংলাদেশ। আর সেই সিরিজ পরিকল্পনায় রেখেই মুস্তাফিজুর রহমানকে দেওয়া হয়েছিল আইপিএল খেলার অনাপত্তিপত্র। যার মেয়াদ শেষ হওয়ার কথা আগামী ৩০ এপ্রিল। তবে এবার সেটির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী জালাল ইউনুস।

চলতি আইপিএলটা এখন পর্যন্ত দুর্দান্ত কাটছে মুস্তাফিজের। ভিসা জটিলতা কাটাতে দেশে ফেরার কারণে মাঝে এক ম্যাচ মিস করলেও নিয়মিতই থাকছেন চেন্নাই সুপার কিংসের একাদশে। বল হাতেও দলকে সাফল্য এনে দিচ্ছেন তিনি। এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে শিকার করেছেন ১০ উইকেট। তাই সামনের ম্যাচগুলোতেও মুস্তাফিজের সার্ভিস চায় ফ্র্যাঞ্চাইজিটি। যার জন্য বিসিবির কাছে আবেদনও জানিয়েছিল তারা।

আর সেই আবেদনেই প্রেক্ষিতেই মুস্তাফিজের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তবে সেটা খুব বেশি সময়ের জন্য নয়। মাত্র ১ দিনের জন্য বেড়েছে এই ছুটি। আগের হিসেব অনুযায়ী, ২৮ এপ্রিল সাইরাইজার্স হায়দরাবদের বিপক্ষে শেষ ম্যাচ খেলার কথা ছিল মুস্তাফিজের। এরপর ফেরার কথা ছিল দেশে।

তবে যেহেতু জিম্বাবুয়ে সফরের আগে ১ মে রাতে মুস্তাফিজের দল মুখোমুখি হবে পাঞ্জাব কিংসের বিপক্ষে। আর সেখানে সুযোগ আছে মুস্তাফিজের খেলার। আর সেই সুযোগটি মুস্তাফিজকে দিতে চায় বিসিবিও। আর সেই ভাবনা থেকেই মুস্তাফিজের ছুটি বাড়িয়েছে বিসিবি। ফলে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ খেলে দেশে ফিরে জিম্বাবুয়ে সিরিজের দলে যোগ দেবেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *