সারাদেশ

গাজীপুরে তেল ব্যবসায়ীর রক্তমাখা লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট: গাজীপুরে তেল ব্যবসায়ীর রক্তমাখা লাশ উদ্ধার

ছবি: বার্তা ২৪.কম

গাজীপুরে দোকানের ভেতর থেকে রক্তমাখা অবস্থায় জ্বালানি তেল ব্যবসায়ীর লাশ উদ্ধার করেন পুলিশ। ওই ব্যবসায়ীর নাম রহিম মিয়া। মঙ্গলবার (৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় লোকজন তার লাশ নিজ দোকানের ভেতরেই দেখতে পেয়ে পুলিশ খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে। এ সময় ওই ব্যক্তির নাক মুখে রক্ত ছিল। পুলিশের ধারণা তাকে খুন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত রহিম মিয়া বহুদিন ধরেই গাজীপুর মহানগরীর নাওজোর এলাকার আরিফ হোসেনের বাসায় ভাড়া থাকেন। তিনি ঢাকা টাঙ্গাইল মহাসড়কের পাশে একটি জ্বালানি তেলের দোকান করে। ওই রাতে তার দোকানের সামনে লোকজন গিয়ে ডাকাডাকি করলে কোন উত্তর না পেয়ে ভেতরে প্রবেশ করে দেখতে পান রক্তমাখা অবস্থায় তার মৃতদেহ পড়ে আছে। পরে স্থানীয় লোকজন পুলিশকে ফোনকল করলে খবর পেয়ে বাসন থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

গাজীপুর মহানগরীর বাসন থানার উপ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম জানান, নাওজোর এলাকা থেকে রহিম মিয়া নামে একজন তেল ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। তার নাক ও মুখ রক্তমাখা অবস্থায় ছিল। ধারণা করা হচ্ছে ওই ব্যক্তিকে খুন করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

যাত্রাবাড়ী থেকে ছাড়ছে দূরপাল্লার বাস

ছবি: বার্তা ২৪.কম

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা তৃতীয় দফার অবরোধে রাজধানীতে যানচলাচল স্বাভাবিক রয়েছে। যাত্রাবাড়ী থেকে ছাড়ছে আন্তঃজেলা ও দূর পাল্লার কিছু বাস।

এর মধ্যে শরিয়তপুরগামী শরিয়তপুর এক্সপ্রেস, মাদারীপুরগামী সার্বিক পরিবহন, কুমিল্লাগামী তিশা পরিবহন ও গোমতী এক্সপ্রেস, বরিশালগামী সাকুরা ও বিএমএফ পরিবহন, এনা পরিবহনের খুলনা ও বরিশাল রুটের বাস, নড়াইলগামী নড়াইল এক্সপ্রেসের গাড়ী রয়েছে।

তবে যাত্রী না থাকায় শিডিউল বিপর্যয় ঘটছে বলে জানান চালকরা।

বুধবার (৮ নভেম্বর) রাজধানীর যাত্রাবাড়ী বাস টার্মিনাল ঘুরে এ চিত্র দেখা গেছে।

সার্বিক পরিবহনের কাউন্টার এক্সিকিউটিভ মো. সোহেল বলেন, ভোর থেকে আমাদের চারটি বাস ছেড়ে গেছে। যাত্রী না থাকায় বাসের টাইম মিলাতে পারছি না। রাস্তায় কোনো ঝামেলা নেই।

সাকুরা পরিবহনের সুপারভাইজার হাসান মোল্লা বলেন, যাত্রী নেই বললেই চলে। যাত্রী আসলে আমাদের বাস ছাড়তে সমস্যা নাই। সকাল থেকে আমাদের দুইটা বাস ছাড়ছে। বরিশালের আরও বাস কাউন্টার আছে, তাদেরও যাত্রী আছে।

;

তৃতীয় দফার অবরোধে ব্যস্ত রাজধানীর সড়ক

ছবি: কাওরানবাজার সিগন্যালে অপেক্ষা করছে যানবাহন

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সড়কে ব্যক্তিগত গাড়ির সংখ্যা তুলনামূলক কম থাকলেও গণপরিবহন চলাচল অনেকটাই স্বাভাবিক। ফলে এ দফার অবরোধে রাজধানীর সড়কগুলোতে ব্যস্ততা বেড়েছে।

বুধবার (৮ নভেম্বর) রাজধানীর ফার্মগেট, কাওরানবাজার, বাংলামটর ও মগবাজার এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, গণপরিবহনে অবরোধের অন্যান্য দিনের তুলনায় আজ যাত্রীর সংখ্যা বেড়েছে। তবে স্বাভাবিক দিনে যে পরিমাণ যাত্রী পাওয়া যায়, সে অনুযায়ী যাত্রী এখনো কম।

ফার্মগেট এলাকায় এলকায় এয়ারপোর্ট-বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহনের একটি বাসের চালক মো. মজমুল বলেন, রাস্তায় বাস স্বাভাবিকভাবেই চলছে। তবে প্রাইভেট কার-মাইক্রোবাসের সংখ্যা কম দেখতে পাচ্ছি।

এর আগের দুই দফা অবরোধে রাজধানীর গুরুত্বপূর্ণ সিগন্যালগুলো ফাঁকা থাকলেও আজ সেসব সিগন্যালে অপেক্ষা করতে হয়েছে গাড়িগুলোকে। কাওরানবাজার সিগন্যালে দাঁড়িয়ে থাকা শিকড় পরিবহনের একটি বাসের চালক সেলিম শেখ বলেন, অবরোধের অন্যদিন সিগন্যালে পড়তে হয়নি। আজ রাস্তায় গাড়ি বাড়ছে, মানুষও কিছু বাড়ছে। তাই আজ সিগন্যালেও পড়েছি।

একই সিগন্যালে অপেক্ষায় থাকা ওয়েলকাম পরিবহনের একটি বাসের চালক মো. রাসেল জানান, রাজধানীর সড়কগুলো অবরোধের অন্যান্য দিনের তুলনায় ব্যস্ত হয়ে পড়েছে।

এদিকে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।

;

সৌদি আরব থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

ইসলামে নারীবিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগদান ও ওমরাহ পালন শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার (৮ নভেম্বর) সকাল ৭ টা ৪১ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী প্লেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত রোববার (৫ নভেম্বর) বিকেলে প্রধানমন্ত্রী মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এবং মদিনার মসজিদে নববীতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করেন। শেখ হাসিনা সেখানে আসরের নামাজের পর ফাতিহা পাঠ ও মোনাজাত করেন।

একই দিন রাতে তিনি মদিনা ত্যাগ করে মক্কায় পৌঁছান। পরে প্রধানমন্ত্রী এশার নামাজের পর মসজিদুল হারামে (কাবা শরিফ) পবিত্র ওমরাহ পালন করেন।
গত ৬ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উইমেন ইন ইসলাম’ সম্মেলনে যোগ দিয়ে বক্তব্য দেন। সম্মেলনের ফাঁকে তিনি ওআইসি ও সদস্য দেশগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেন।
সম্মেলনে যোগদানের পাশাপাশি শেখ হাসিনা উইমেন ইন ইসলাম প্রদর্শনীর উদ্বোধন করেন। তার সম্মানে আয়োজিত নৈশভোজে অংশও নেন।
৬ থেকে ৮ নভেম্বর সৌদি আরব অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) জেনারেল সেক্রেটারিয়েটের সঙ্গে যৌথভাবে সম্মেলনটির আয়োজন করে।

গত রোববার সকালে প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করেন। তাকে বহনকারী প্লেন বাংলাদেশ সময় বিকেল ৪টা ১০ মিনিটের দিকে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

;

মালয়েশিয়ান পাসপোর্ট বিষয়ে হাইকমিশনের নোটিশ

ছবি: সংগৃহীত

পাসপোর্ট সেবা সংক্রান্ত বিষয়ে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য এক জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

মঙ্গলবার (৭ নভেম্বর) হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেজে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি অসাধু চক্র জালিয়াতির আশ্রয় নিয়ে হাইকমিশনের নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ খুলে প্রবাসীদের মাঝে দ্রুততম সময়ে পাসপোর্ট সেবা প্রদানের নামে সাধারণ প্রবাসী বাংলাদেশিদেরকে নানাভাবে প্রতারিত করে অর্থ হাতিয়ে নিচ্ছে বলে হাইকমিশন অবগত হয়েছে। মিশনের পক্ষ থেকে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সহায়তায় এই প্রতারক চক্রদের আইনের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। এক্ষেত্রে প্রবাসীদের প্রদত্ত তথ্যও সাদরে গৃহীত হবে এবং এ সংক্রান্ত যে কোনো তথ্য মিশনের ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হয়।

এছাড়া বিজ্ঞপ্তিতে বলা প্রতারকদের বিষয়ে তথ্য পাঠাতে ([email protected]) মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

দালাল ও প্রতারক চক্র হতে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশীদের সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়েছে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *