সারাদেশ

সীমান্ত-অহনা জুটির ‘গরীবের বউ সবার ভাবী’

ডেস্ক রিপোর্ট: সীমান্ত-অহনা জুটির ‘গরীবের বউ সবার ভাবী’

‘গরীবের বউ সবার ভাবী’ নাটকে রাশেদ সীমান্ত ও অহনা, ছবি : বৈশাখী টিভির সৌজন্যে

দরিদ্র গরীবুল্লাহর ঘরে সুন্দরী বউয়ের দিকে নজর পড়ে সমাজের নারী লোলুপ অনেকের। এ নিয়ে পেরে উঠে না সে। বউকে পাহারা দেবে নাকি কাজ করবে? নানা যন্ত্রনায় দগ্ধ হতে থাকে সে। ভাবতে থাকে এ থেকে পরিত্রাণের উপায়। সুন্দরী বউকে নিয়ে নারী লোভী সবাই যখন মাতোয়ারা ঠিক তখনই এক রহস্য উদঘাটিত হয়। এমন ফানি গল্প নিয়ে নির্মিত হয়েছে খণ্ড নাটক ‘গরীবের বউ সবার ভাবী’। বেসরকারি টিভি চ্যানেল বৈশাখীতে নাকটি প্রচার হবে আগামীকাল ৯ নভেম্বর রাত ১০টায়।
এ নাটকের মাধ্যমে দীর্ঘদিন পর আবার জুটি হলেন রাশেদ সীমান্ত ও অহনা রহমান। নাটকে গরীবুল্লাহ চরিত্রে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত ও সুন্দরী বউয়ের চরিত্রে অহনা রহমান। মহিন খানের রচনা ও পরিচালনায় এতে আরো অভিনয় করেছেন আনিসুল হক বরুন, সেলজুক তারিক, রেশমা আহমেদ, প্রহর সরকার, আকলিমা লিজা, মুহিত তমাল, সিদ্দিক মাস্টার, ইশতিয়াক আহমেদসহ অনেকেই।
পরিচালক বলন, ‘দুজনেই খুব ভালো অভিনয় করেছেন তা বলতে পারি নিঃসন্দেহে। নাটকটি দর্শকদের কাছে অনেক ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

সাদিয়া আইমানের ফ্ল্যাটে অপ্রত্যাশিত ‘কলিংবেল’

ছবি : ‘কলিংবেল’ সিরিজে সাদিয়া আইমান ও বায়োজিদ, চরকির সৌজন্যে

সদ্য বিবাহিত দম্পতি অ্যানা ও রিচার্ড একটি ফ্ল্যাট ভাড়া নেয়। ফ্ল্যাটের কলিংবেল প্রতিদিন একই সময়ে বেজে ওঠে। কিন্তু দরজা খুলে কাউকে দেখা যায় না। কারণ অনুসন্ধান করতে গিয়ে প্রকাশ পায় অপ্রত্যাশিত কিছু সত্য। কি সেই সত্য? তা জানা যাবে আগামীকাল চরকিতে। রহস্য-রোমাঞ্চে ভরপুর মো: আবিদ মল্লিক পরিচালিত ‘কলিংবেল’ মুক্তি পাবে ৯ নভেম্বর রাত ৮টায়। নব দম্পতির ভূমিকায় অভিনয় করেছেন সাদিয়া আয়মান ও বায়োজিদ হক জোয়ার্দার। আরও দেখা যাবে মঞ্চের গুণী অভিনেত্রী শাহানা রহমান সুমিকে।

সাদিয়া আয়মান বলেন, ‘কলিংবেল-এর গল্প শুনেই ভালো লেগেছিল তাই কাজটি করেছি। এর আগে এমন কাজের কোনো অভিজ্ঞতা ছিল না। গল্পটা একটু ডিফরেন্ট। গল্পের শুরুতে রোমান্টিক কিছু মোমেন্টস ছিল আবার ভয়েরও কিছু দৃশ্য ছিল। সব মিলিয়ে গল্পের গ্রাফটা আমার খুব ভালো লেগেছে।’ 

তিনি আরও বলেন, ‘আমার চরিত্রের মধ্যে একটু ডিটেকটিভ ভাবের দরকার ছিল। সেটার জন্য শার্লক হোমস ও কিছু ডিটেকটিভ সিরিজ দেখেছিলাম। আমার লুকটাও বেশ ভিন্ন ছিল। আমি চাই গল্পটা দেখুক সবাই। আশা করি, সবার ভালো লাগবে।’

‘কলিংবেল’ ওয়েব সিরিজে সাদিয়া আইমান ও বায়োজিদ সিরিজটি নিয়ে নির্মাতা আবিদ মল্লিক বলেন, ‘কাজের প্রয়োজনেই দেশের বিভিন্ন জায়গায় যেতে হয়। প্রচলিত’র গল্পগুলোর ভাবনা এইভাবেই হাঁটতে, চলতে, কখনো মানুষের মুখে, কখনো পড়ে, কিছু শৈশব থেকে ভাবনায় গেঁথে গেছে। সেই ভাবনাগুলোকেই সমসাময়িকায়তার চাদরে জড়িয়ে চেষ্টা করেছি এই সময়কে প্রতিফলিত করার।’

চলতি বছরের জুলাই-আগস্টে সিরিজটির শুটিং হয়েছে ঢাকা, মানিকগঞ্জ ও সাভারের বিভিন্ন লোকেশনে। সিরিজটির সিনেমাটোগ্রাফি করেছেন রাজু রাজ। মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন খৈয়াম সানু সন্ধি।
চরকি অরিজিনাল সিরিজ ‘প্রচলিত’ নির্মিত হয়েছে মোট ৫টি পর্ব নিয়ে। প্রতি বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে একটি করে নতুন পর্ব। রিংটোন (২৫ মিনিট), বিলাই (২৩ মিনিট), বেওয়ারিশ (২৬ মিনিট) মুক্তি পেয়েছে। এই সপ্তাহে আসছে কলিংবেল (২৯ মিনিট) ও আগামী হাতবদল (১৮ মিনিট) দর্শক চরকিতে দেখবে আগামী ১৬ নভেম্বর। 

‘কলিংবেল’ ওয়েব সিরিজের পোস্টার সিরিজটির অন্যান্য পর্বে অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার, ইয়াশ রোহান, আব্দুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের রুবেল, মাহমুদ আলম, তনয় বিশ্বাস, ফারিন খান, রাফায়েতুল্লাহ সোহান, খালিদ হাসান রুমি, আশরাফুল আশীষ, অশোক বেপারীসহ আরও অনেকে।

;

‘দরদ’ সিনেমা ইউনিটের প্রায় ৭০ শতাংশ অসুস্থ,তবুও থামছে না শ্যুটিং

ছবি: সংগৃহীত

‘দরদ’ সিনেমার নায়ক-নায়িকা ঢালিউড সুপারস্টার শাকিব খান ও বলিউডের নায়িকা সোনাল চৌহানসহ ইউনিটের প্রায় ৭০ শতাংশ জ্বরে আক্রান্ত।তবুও ভারতের উত্তর প্রদেশের বেনারস শহরে চলছে সিনেমার শুটিং।

বুধবার (৮ নভেম্বর) সকালে ভারতের বেনারস থেকে এমন তথ্যই জানালেন সিনেমাটির নির্মাতা অনন্য মামুন।

নির্মাতা জানান, ‘দরদ’ সিনেমার ইউনিটের ৭০ শতাংশ ভাইরাস জ্বরে আক্রান্ত। শাকিব, সোনাল সবাই। আমার নিজের ১০২ ডিগ্রি জ্বর। এরপরও নির্ধারিত সময়ে কাজ শেষ করতে শুটিং চালিয়ে নিতে হচ্ছে।

অনন্য মামুন বলেন, শাকিব ও সোনালসহ ইউনিটের সবার মনোবল বেশ দৃঢ়। বিশেষ করে শাকিব এ অবস্থাতেও শুটিং চালিয়ে যেতে সবাইকে আরও উৎসাহ দিয়েছেন। তার এই কাজের প্রতি ভালোবাসা এবং ইউনিটের সবার প্রতি কৃতজ্ঞতার শেষ নেই। সবাই ঢালিউড সুপারস্টারসহ আমাদের জন্য দোয়া করবেন, যাতে পুরোপুরি সুস্থ হয়ে কাজে পূর্ণ মনোনিবেশ করতে পারি।

প্রথমবার বলিউডের নায়িকা সোনাল চৌহানের সঙ্গে জুটি বেঁধে কাজ করছেন শাকিব খান। গেল ২৬ অক্টোবর বিকেলে মুম্বাই থেকে বেনারস যান ঢালিউড সুপারস্টার। পরদিন থেকেই সিনেমাটির শুটিং শুরু হয়।

ইতোমধ্যে শুটিংয়ে অংশ নেওয়া শাকিব খান ও সোনাল চৌহানের লুক সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। চলচ্চিত্রসংশ্লিষ্ট গ্রুপগুলোতে এ লুক শেয়ার হয়েছে। শাকিব ভক্তদের পাশাপাশি সিনেপ্রেমীরা নিজেদের ওয়ালে শেয়ার করে শুভ কামনাও জানিয়েছেন ‘দরদ’র জন্য।

‘দরদ’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। এতে শাকিব খান ও সোনাল চৌহান ছাড়াও শহীদুজ্জামান সেলিম, পায়েল সরকার, রাজেশ শর্মা, মিশা সওদাগর, এলিনা শাম্মী, জেসিয়া ইসলাম, ভারতের রাহুল দেবের অভিনয়ের কথা রয়েছে।

শুটিং শুরুর আগে ২৪ অক্টোবর রাতে মুম্বাইয়ের একটি হোটেলে ‘দরদ’র সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয়, ২০২৪ সালের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ‘দরদ’ বাংলাসহ হিন্দি, তামিল, তেলেগু, মালায়লাম, কর্ণাটক এই ছয় ভাষায় ৩০টির বেশি দেশে মুক্তি পাবে।

;

ঢাকাই জামদানিতে শুভ্রতা ছড়ালেন কঙ্গনা

ছবি: সংগৃহীত

একটি সাদা জামদানি শাড়ি, সাথে একটি সাদা জ্যাকেট আর সবুজ পাথরের অলংকার পড়ে চমৎকারভাবে সেজে র‌্যাম্পে হাঁটলেন বলিউড কুইন কঙ্গনা রনাওত। এফডিসিআই এক্স ল্যাকমে ফ্যাশন সপ্তাহে খাদি ভারতের শো স্টপার হিসেবে উপস্থিত হন এই অভিনেত্রী।

৩৫তম জন্মদিন পালনের ঠিক একদিন পর এই বিশেষ উৎসবে অংশগ্রহণ করার উদ্দেশ্যে দিল্লিতে এসেছিলেন কঙ্গনা। বরাবরই তিনি স্থানীয়দের ব্যাপারে দীপ্তকন্ঠ থাকেন এবং ভারতীয় তাঁত ও বস্ত্রকে সমর্থন করেন।

৫টি বিশাল লেবেলের সমন্বয়ে সেজে উঠেছিল খাদি ইন্ডিয়া উৎসব। মোসি অভিষৈক গুপ্ত বেনারস, আনাভিলা, অঞ্জু মোদী, চারু পরাশর এবং রিনা প্রত্যেকে ভারতীয় তাঁতের মাধ্যমে তাদের স্বাক্ষর শৈলীকে জীবন্ত করে তুলেছেন। 

অনুষ্ঠান শেষে সবার উদ্দেশ্যে কঙ্গনা বলেন, ‘র‍্যাম্পে আবার ফিরে আসা এবং তা খাদির মতো বিশেষ কিছুর জন্য-এটি আসলেই আনন্দের ছিল। আমি সবসময় সমস্ত ভারতীয় কাপড়ের প্রচার করি। পুরো বিশ্ব এখন জৈব, ত্বক বান্ধব, পরিবেশ বান্ধব কাপড়কে অগ্রাধিকার দিচ্ছে। এগুলি আমাদের এশিয়ান কাপড়, যা হাজার হাজার বছর ধরে বিদ্যমান। প্রাক-ঐতিহাসিক সময়ে আমরা সারা বিশ্বে কাপড় সরবরাহ করতাম, এরুপ প্রমাণও আছে। আমরা যে পরিবেশ নিয়ে কথা বলি-সিন্থেটিক কাপড় তো সমুদ্রের জীবন, জল বা মাটির জন্য খুব খারাপ!’

ল্যাকমে ফ্যাশন উইকে ঢাকাই জামদানিতে কঙ্গনা তিনি বলেন, ‘তরুণ হিসেবে এটি দেশের প্রতি আমাদের অবদান হওয়া উচিত। এইভাবে আমরা বিভিন্ন জিনিসে বৃহত্তর পরিসরে পরিবর্তন করতে পারেন। আপনি যখনই কিছু কিনবেন, নিশ্চিত করুন যে সেটি ভারতে তৈরি হয়েছে। খাদি আমাদের পরিচয় হওয়া উচিত। যে জামদানি শাড়িটি আমি আজ পরে আছি, ধীরে ধীরে বিলুপ্ত হয়ে যাচ্ছে। অদৃশ্য হয়ে যাচ্ছে। আমরাই হয়তো শেষ প্রজন্মের মানুষ, যারা এটা তৈরি করছে। এটি বাংলার একটি অতি সুন্দর বুনন। এই রকম আরও অনেক ধরনের কাপড় আছে যেগুলো হারিয়ে যাচ্ছে!’

তিনি আরও বলেন, ‘ব্যক্তিবিশেষে আমাদের অবশ্যই ভারত প্রচাররে উদ্দেশ্যে, ভারতীয় কাপড়ের প্রচার করতে হবে। এতে যে আমরা শুধু আমাদের উপকার করতে যাচ্ছি তা নয়! কারণ এটি সম্পূর্ণরূপে জৈবভাবে তৈরী এবং ইদানীং বিশ্ববাসীও এই দিকেই যাচ্ছে। আমরা অনেক লোককে কর্মসংস্থান দিতেও সামর্থ্য হবো। সুতরাং অনুগ্রহ করে এটি বিবেচনা করুন, এটি পৃথিবীর চেহারাও পরিবর্তন করতে সাহায্য করতে চলেছে।’

;

আটপৌরে নিশো ও মেহজাবীন আসছেন ১৬ নভেম্বর

ছবি : সংগৃহিত

রোমান্টিক গল্প তো বটেই, জীবনঘনিষ্ট চরিত্রেও দর্শক ধরে রাখার ক্ষমতা রয়েছে জনপ্রিয় তারকা জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীর। আগের মতো তাদের এখন আর ঘন ঘন নতুন কাজে দেখা যায় না। তাই তাদের নতুন কাজ নিয়ে দর্শকের আগ্রহ ও প্রতীক্ষা আগের চেয়ে অনেক বেশি।
অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। নিশো-মেহজাবীন জুটির নতুন ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’ আসছে। পরীক্ষিত নির্মাতা শিহাব শাহীন পরিচালিত এই ওয়েব ফিল্মটি ১৬ নভেম্বর মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে। আজ মঙ্গলবারে বিকেলেই এর পোস্টার প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে, আনমনে হেঁটে আসছেন নিশো-মেহজাবীন। তাদের চোখে মুখে চিন্তার ভাঁজ! এ যেন আটপৌরে দুই মানুষ, আমাদের চিরচেনা আশেপাশের মানুষ। কেন তাদের এমন বেশ তা জানা যাবে ১৬ নভেম্বর, এদিনই মুক্তি পাবে ‘নীল জলের কাব্যে’।
আইস্ক্রিন কর্তৃপক্ষ জানায়, মুক্তির আগে ৯ নভেম্বর (বৃহস্পতিবার) ‘নীল জলের কাব্য’র ট্রেলার প্রকাশ হবে। ১৬ নভেম্বর সাবস্ক্রিবশনের মাধ্যমে নিশো-মেহজাবীনের এই ওয়েব ফিল্মটি দেখা যাবে।
পরিচালক শিহাব শাহীন বলেন, ‘একজন মেয়ের সমুদ্র দেখার আকাঙ্খা নিয়ে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’। যখন এটির প্রথম শ্যুটিং শুরু করেছি তখন ওটিটি এত জনপ্রিয় হয়ে ওঠেনি। এরপর কোভিডের কারণে চারবার শ্যুটিং বাতিল করতে হয়। পরে আইস্ক্রিনের উদ্যোগে এটি নির্মাণ সম্পন্ন করতে পেরেছি। এটি এখন প্রচারের অপেক্ষায়, এজন্য ভালো লাগছে। আমার বিশ্বাস, কাজটি দর্শকদের কাছে ভালো লাগবে।’

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *