সারাদেশ

ঝালকাঠি সড়ক দুর্ঘটনা: ট্রাক চালক ও সহযোগী আটক

ডেস্ক রিপোর্ট: ঝালকাঠি সড়ক দুর্ঘটনা: ট্রাক চালক ও সহযোগী আটক

ট্রাক চালক ও সহযোগী আটক

ঝালকাঠির গাবখান সেতুর টোলপ্লাজায় ১৪ জন নিহত হওয়ার ঘটনায় ট্র্যাকের চালক ও হেলপারকে আটক করেছে ঝালকাঠি ডিবি পুলিশ।

বুধবার (১৭ এপ্রিল) ঘটনার তিন ঘণ্টার মধ্যে শহরের বাসন্ডা গ্রাম থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক চালকের নাম মো. আল-আমিন (২৯) তার বাড়ি ঝালকাঠি সদর উপজেলায় তার বাবার নাম আনসার উদ্দিন। আটক হেলপারের নাম নাজমুল (২২) তার বাড়ি খুলনায়।

ঝালকাঠি ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরের গ্রাম বাসন্ডা থেকে চালক এবং হেলপারকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চালকের লাইসেন্স আছে বলে জানায়। আমরা তার লাইসেন্স যাচাই বাছাই করে দেখছি বৈধ আছে কিনা। আপাতত কিছু বলা যাচ্ছে না।

বরিশালে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ২

ছবি: সংগৃহীত

বরিশাল-পটুয়াখালি মহাসড়কের বাকেরগঞ্জের রুহিতারপার নামক স্থানে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে পেছন থেকে চলন্ত মোটরসাইকেল ধাক্কা দিলে দুজন নিহত হন। বুধবার (১৭ এপ্রিল) রাত ৯ টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনার পর মুমূর্ষু অবস্থায় দুই জনকে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক মাহমুদুল হাসান দুজনকেই মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- বরিশাল সদর উপজেলার আলহাজ্ব জয়নাল আবেদীনের পুত্র মনিরুজ্জামান কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী মনিরুজ্জামান (৬২) এবং অপরজন হলেন বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের মৃত মজনু বাড়ি সিকদারের পুত্র ও আহসান ট্রেডার্সের স্বত্বাধিকার বদরুল আহসান সিকদার (৬০)। পেশায় দুজনই ঠিকাদার।

বরিশাল বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন জানান, একটি দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে পটুয়াখালী থেকে বরিশালের উদ্দেশ্য ছেড়ে আসা মোটরসাইকেল রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকে সজোরে ধাক্কা দেয়। এতে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনের অংশে ঢুকে যায় মোটরসাইকেলে আরোহী দুই জন গুরুতর আঘাত হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস তাদেরকে উদ্ধার করে  স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় সেখানের কর্তব্যরত ডাক্তার তাদেরকে মৃত্যু বলে ঘোষণা করেন।

;

কিল-ঘুষিতে প্রাণ গেল স্কুল শিক্ষার্থীর

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গৌরীপুরে তুচ্ছ ঘটনার জের ধরে খেলার সাথীর কিল-ঘুষিতে মোফাজ্জল হোসেন (১২) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে।

বুধবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বোকাইনগর ইউনিয়নের বাঘবেড় গ্রামে এই ঘটনা ঘটে। নিহত স্কুল শিক্ষার্থী ওই গ্রামের মৃত আলাল উদ্দিনের ছেলে।

জানা গেছে, মোফাজ্জল হোসেন স্থানীয় একটি বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। বুধবার  সন্ধ্যায় বাড়ির সামনে একদল শিশু-কিশোরের সাথে খেলা করছিল মোফাজ্জল। এসময় তাদের মধ্যে চেয়ারে বসা নিয়ে তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে  খেলার সাথী মোবারক হোসেন (১৪) ক্ষিপ্ত হয়ে মোফাজ্জলকে কিল-ঘুষি দিলে মাটিতে লুটিয়ে পড়ে সে। পরে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন চন্দ্র রায় বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।এর পাশাপাশি অভিযুক্ত মোবারককে গ্রেফতারের চেষ্টা চলছে।

;

টঙ্গী বাজারের আলু-পেঁয়াজের আড়তে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর টঙ্গী বাজারের লঞ্চঘাট ও পট্টী এলাকার আলু-পেঁয়াজের আড়তে আগুন লাগার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট নির্বাপনে কাজ করছে।বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাফি আল ফারুক বার্তা ২৪. কমকে এ তথ্য নিশ্চিত করেন।

রাফি আল ফারুক বলেন, টঙ্গী বাজারে আলু পেয়াজের আড়তে ১১টা ৫০ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে টঙ্গী  ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট এবং উত্তরা ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট মিলিয়ে মোট পাঁচটি ইউনিট অগ্নি নির্বাপনে কাজ করছে। 

অগ্নিকাণ্ডের সূত্রপাত এবং হতাহতের বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

;

৪০ টন স্লাজ অয়েলসহ ট্যাঙ্কার সমুদ্রে

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ নেভির সদস্যরা ৪০ টন পানি মেশানো স্লাজ অয়েলের একটি ট্যাঙ্কার জব্দ করেছে। বুধবার (১৭ এপ্রিল) ভোরে পতেঙ্গা এলাকার বহির্নোঙ্গরে পরিত্যক্ত অবস্থায় এই তেল জব্দ করা হয়। তবে এসময় কাউকে আটক করা যায়নি।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত ২টা ৪০ মিনিটে পতেঙ্গার আউটার অ্যাঙ্করেজ-বি এলাকার কাছে ওটি গ্লোবাল এনার্জি-১ নামের তেলের ট্যাংকারটি নৌবাহিনী টহলের সময় পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। ট্যাংকারটিতে ৪০ টন পানি মেশানো স্লাজ অয়েল ছিল। এখন পর্যন্ত জাহাজের কোনো মালিক খুঁজে পাওয়া যায়নি। নৌবাহিনী জাহাজটি আমাদের কাছে হস্তান্তর করার পর বিষয়টি আদালতকে জানানো হয়েছে। আদালত পরবর্তীতে পদক্ষেপ নেবেন।

এছাড়াও পরিত্যক্ত অবস্থায় ৮৬ বোতল বিয়ার জব্দ করা হয়। সেগুলোও পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *