বিনোদন

টাইমস পত্রিকার বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া

ডেস্ক রিপোর্টঃ বিশ্বখ্যাত টাইমস পত্রিকার ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। আলিয়ার জুড়ল নতুন পালক। বর্তমানে গ্লোবাল স্টার আলিয়া। চলতি বছর বলিউড থেকে একমাত্র তাঁরই নাম রয়েছে এই তালিকায়।

বুধবার (১৭ এপ্রিল) বলিউডের প্রথম সারির এ নায়িকা ম্যাগাজিনের স্নিপেট ইনস্টাগ্রাম পোস্টে শেয়ার করার সাথে সাথেই ভাসতে থাকেন ভক্ত ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছায়।

আলিয়া ভাট সম্পর্কে পত্রিকার মন্তব্য তিনি একজন দুর্দান্ত অভিনেত্রী। পরিচালক টম হার্পার আলিয়া গুণকীর্তন করে লিখেছেন, তিনি কেবলমাত্র বিশ্ব চলচ্চিত্র জগতের একজন প্রতিভাময়ী অভিনেতা নন। প্রায় এক দশকের বেশি তিনি ভারতীয় ছবিতে কৃতিত্বের সঙ্গে কাজ করে চলেছেন।

বলিউড অভিনেত্রীর প্রশংসা করে টম হার্পার লিখেছেন, ‘হার্ট অফ স্টোন’-এর সুবাদে আলিয়ার সঙ্গে পরিচয়। ওটাই তার ইংরেজি সিনেমায় অভিষেক। জনপ্রিয় হওয়া সত্ত্বেও মাটিতে পা রেখে চলা একজম মজার মানুষ। তার কাজের একটা ধরণ রয়েছে। ভীষণ মনোযোগী। চরিত্রের প্রয়োজনে যে কোনওরকম ঝুঁকি নিতে কুণ্ঠাবোধ করেন না আলিয়া। প্রকৃতঅর্থে আন্তর্জাতিক মানের তারকা আলিয়া।’

এদিকে, ইনস্টাগ্রাম পোস্টে আলিয়া লিখেছেন, ‘#TIME100 @time-এর অংশ হতে পেরে সম্মানিত। সেই সঙ্গে টম হার্পারকেও ধন্যবাদ জানিয়েছেন।’

তারকা সন্তান হওয়া সত্ত্বেও নিজের স্বতন্ত্র পরিচিতি তৈরি করেছেন নিজের দক্ষতায়। বিখ্যাত পরিচালক মহেশ ভাট এবং অভিনেত্রী সোনি রাজদানের ছোট মেয়ে আলিয়া।   অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। একই সঙ্গে পা রেখেছেন হলিউডেও। ‘হার্ট অফ স্টোন’ সিনেমার সুবাদে হলিউডের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তিনি।

এক দশকের কেরিয়ারে একের পর এক ভিন্ন স্বাদের সিনেমায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন। করণ জোহরের পরিচালনায় তৈরি ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ ছবির হাত ধরে সিনেমায় পা রেখেছিলেন আলিয়া ভাট। তারপর নিজেই ছক ভাঙতে শুরু করেছিলেন। ইমতিয়াজ আলির মতো পরিচালকের তৈরি ‘হাইওয়ে’ ছবিতে কাজ করেছিলেন।

‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’, ‘গঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র মতো ছবিতে অভিনয় করেছেন আলিয়া। জাতীয় পুরস্কার, একাধিক ফিল্মফেয়ার-এর পাশাপাশি আন্তর্জাতিক আঙিনা থেকেও পুরস্কার পেয়েছেন তিনি। শুধু অভিনেত্রী হিসেবে নন, বরং প্রযোজক হিসেবে কাজ করেছেন। দীর্ঘ ৫ বছর রণবীর কাপুরের সঙ্গে সম্পর্কে থাকার পর ২০২২ সালের ১৪ এপ্রিল  বিয়ের পিঁড়িতে বসেন। ওই বছরই ৬ নভেম্বর আলিয়ার কোল আলো করে আসে কন্যা রাহা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *