আন্তর্জাতিক

হামাসের শীর্ষ অস্ত্র নির্মাতাকে হত্যার দাবি ইসরায়েলের

ডেস্ক রিপোর্ট: গাজা উপত্যকায় বিমান হামলায় হামাসের শীর্ষ অস্ত্র নির্মাতা এবং বেশ কয়েকজন যোদ্ধা নিহত হয়েছে বলে বুধবার (৮ নভেম্বর) দাবি করেছে ইসরায়েলি সামরিক বাহিনী (আইডিএফ)।

আইডিএফ জানিয়েছে, অবরুদ্ধ ফিলিস্তিনি ছিটমহলের মাটির নীচে হামাসের বিশাল টানেল নেটওয়ার্ককে লক্ষ্য করে তাদের বিমান ও স্থল হামলায় হামাসের ওই শীর্ষ অস্ত্র নির্মাতা নিহত হন।

আইডিএফ আরও জানিয়েছে, তাদের সেনারা ঘনবসতিপূর্ণ শহরের কেন্দ্রস্থলে অগ্রসর হয়েছে। কিন্তু হামাসের দাবি, তাদের যোদ্ধারা ইসরায়েলি বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর এক বিবৃতি অনুসারে রয়টার্স জানিয়েছে, দুটি পৃথক হামলায় হামাসের একজন শীর্ষস্থানীয় অস্ত্রধারী মাহসেন আবু জিনা এবং ট্যাঙ্ক বিধ্বংসী বা রকেট উৎক্ষেপনে নিয়োজিত হামাসের যোদ্ধাদের হত্যা করা হয়েছে।

অন্যদিকে, গাজা শহরের আল-শাতি শরণার্থী শিবিরের কাছে গোষ্ঠী এবং ইসরায়েলি বাহিনীর মধ্যে সংঘর্ষের কথা জানিয়েছে ফিলিস্তিনি মিডিয়া।

প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, ‘ইসরায়েলের একটি লক্ষ্য। সেটি হলো গাজায় হামাস সন্ত্রাসী, তাদের অবকাঠামো, তাদের কমান্ডার, বাঙ্কার, যোগাযোগ কক্ষ ধ্বংস করা।’

ইসরায়েলের প্রধান সামরিক মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেছেন, ‘গাজার তলদেশে কয়েকশ কিলোমিটার বিস্তৃত হামাসের তৈরি একটি টানেল নেটওয়ার্ক ধ্বংস করতে যুদ্ধ প্রকৌশলীরা বিস্ফোরক যন্ত্র ব্যবহার করছেন।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *