খেলার খবর

স্টোকসের সেঞ্চুরিতে ডাচদের বিপক্ষে ইংল্যান্ডের রান পাহাড়

ডেস্ক রিপোর্ট: পুনেতে নেদারল্যান্ডসের বিপক্ষে দারুণ শুরুর পর মাঝে খেই হারায় ইংল্যান্ড। তাতে শঙ্কা জাগে ডাচদের চ্যালেঞ্জিং টার্গেট ছোড়া নিয়ে। সেই শঙ্কা অবশ্য দূর হয় বেন স্টোকসের দায়িত্বশীল ব্যাটিংয়ে। উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালিয়ে গেছেন অভিজ্ঞ এই ব্যাটার। তার ১০৮ রানের ইনিংসে ডাচদের ৩৪০ রানের টার্গেট ছুঁড়েছে ইংল্যান্ড।

এর আগে বিশ্বকাপের অষ্টম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সেমির রেস থেকে বাদ পড়া ইংল্যান্ড। চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা পেতে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে ইংলিশ ওপেনাররা।

পুনেতে এদিন ব্যাট হাতে শুরু থেকেই ডাচদের ওপর চড়াও হয় ইংলিশ ওপেনাররা। তবে ইনিংসটাকে লম্বা করতে পারেননি জনি বেয়ারস্টো। ব্যক্তিগত ১৫ রানে ফিরতে হয় তাকে। এরপর থিতু হয়ে ফিরেন জো রুট। দলকে টানছিলেন ডেভিড মালান। সেঞ্চুরির পথেও ছিলেন। তবে শেষ পর্যন্ত রান আউটে কাটা পড়ে আফসোস সঙ্গী করে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। সাজঘরের পথ ধরার আগে ৭৪ বলে ৮৭ রান আসে মালানের ব্যাট থেকে।

মাঝে অবশ্য কিছুটা তালগোল পাকিয়ে ফেলে ইংল্যান্ড। ১৩৩ থেকে ১৭৮; মাঝে এই ৩৫ রানের ব্যবধানে চার উইকেট হারায় ইংল্যান্ড। তাতে শঙ্কা জাগে বড় সংগ্রহ দাঁড় করানো নিয়ে। সেই শঙ্কা আরও বাড়ে ৪ রানে মঈন আলী ফিরলে।

তবে ক্রিস উকসকে নিয়ে ঠিকই দলকে বড় সংগ্রহ এনে দিয়েছেন স্টোকস। খেলেছেন ৮৪ বলে১০৮ রানের মহামূল্যবান এক ইনিংস। উকসের ব্যাট থেকে আসে ৫১ রান। আর তাতে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ৩৩৯ রান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *