আন্তর্জাতিক

রাশিয়ার জ্বালানী ডিপো ও বৈদ্যুতিক সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

ডেস্ক রিপোর্ট: কিয়েভের গোয়েন্দা সূত্রে রয়টার্স জানিয়েছে, কয়েক ডজন দূরপাল্লার ড্রোন দিয়ে রাশিয়ার আটটি অঞ্চলে আক্রমণ চালিয়েছে ইউক্রেন।

শনিবার (২০ এপ্রিল) ভোরের এই হামলায় একটি জ্বালানি ডিপো এবং তিনটি বৈদ্যুতিক সাবস্টেশন ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই হামলার খবর নিশ্চিত করেছে মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয়।

রাশিয়ার পূর্ণ মাত্রায় আগ্রাসনের পর থেকে দুই বছরেরও বেশি সময় ধরে যুদ্ধক্ষেত্রে ক্রমবর্ধমান চাপের মুখোমুখি ইউক্রেন ড্রোন ব্যবহার করে রাশিয়ার অভ্যন্তরে তেল শোধনাগার এবং জ্বালানি সুবিধাগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়ে ক্রেমলিনকে চাপের মুখে ফেলার চেষ্টা করেছে।

ইউক্রেনের সূত্র বলেছে, তাদের ড্রোন কমপক্ষে তিনটি বৈদ্যুতিক সাবস্টেশন এবং একটি জ্বালানী স্টোরেজ বেসে আঘাত হেনেছে এবং সেখানে আগুন জ্বলছে।

সূত্রটি বলেছে, এই অবকাঠামোগুলো রাশিয়ার সামরিক শিল্প উৎপাদনের সঙ্গে জড়িত।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে যে, তারা বেলগোরোড অঞ্চলে ২৬টি, ব্রায়ানস্ক অঞ্চলে ১০টি, কুরস্ক অঞ্চলে আটটি, তুলা অঞ্চলে দুটি এবং স্মোলেনস্ক, রিয়াজান, কালুগা এবং মস্কো অঞ্চলে একটি করে মোট ৫০টি ইউক্রেনের ড্রোন ভূপাতিত করেছে।

ইউক্রেন সীমান্তবর্তী রাশিয়ার বেলগোরোড অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, ড্রোন হামলায় দুই বেসামরিক লোক নিহত হয়েছে।

গভর্নর ব্যাচেস্লাভ নিশ্চিত করেছেন যে, হামলাটি পশ্চিম স্মোলেনস্ক অঞ্চলের কার্দিম অঞ্চলে একটি জ্বালানী শক্তি সুবিধাকে লক্ষ্য করে চালানো হয়েছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর জন্য লড়াই করছে।

তিনি আরও বলেন, হামলায় কেউ আহত হয়েছেন কিনা তা স্পষ্ট নয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *