খেলার খবর

মেসির জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামির জয়

ডেস্ক রিপোর্ট: গতরাতে ন্যাশভিলের বিপক্ষে মেজর লিগ সকারের ম্যাচে মাঠে নেমেছিল ইন্টার মায়ামি। ম্যাচটি দেখে অনেকেরই মনে পড়বে এক দশক আগের বার্সেলোনার কথা। সেসময়ের স্কোয়াডের মেসি, সুয়ারেজ, বুস্কেতস বার্সার জয়ে প্রতিনিয়তই ভূমিকা পালন করতেন। মায়ামিতে এসেও তার ব্যতিক্রম ঘটছে না। তাদের সম্মিলিত নৈপুণ্যে ন্যাশভিলেকে ৩-১ গোলে হারিয়েছে মায়ামি।

এদিন লিওনেল মেসি করেছেন জোড়া গোল। মেসির একটি গোলের অ্যাসিস্ট করেছেন তার পুরোনো বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ। আবার মেসির অ্যাসিস্ট থেকে হেডের মাধ্যমে গোল করেছেন সের্হিও বুস্কেতস। মায়ামির এই জয়ের রাতটিতে যেন ছিল সাবেক বার্সেলোনা খেলোয়াড়দের জয়জয়কার।

যদিও ম্যাচের শুরুতেই আত্মঘাতী গোল হজম করে ধাক্কা খায় মায়ামি। ম্যাচের ২য় মিনিটেই ফ্র্যাংকো নেগ্রির পায়ে বল লেগে নিজেদের জালেই বল জড়ায় মায়ামি। তবে তার কিছুক্ষণ পরেই দলকে সমতায় ফেরান মেসি। সুয়ারেজের বাড়ানো বল দুর্দান্তভাবে ন্যাশভিলের জালে প্রবেশ করান বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই মহাতারকা।

বিরতির আগে মেসির ক্রসে আলতো করে মাথা লাগিয়ে বল জালে প্রবেশ করান বুস্কেতস। এগিয়েগিয়ে প্রথমার্থ শেষ করে মেসির দল। ম্যাচের বাকি সময় আরও বেশকিছু আক্রমণ করলেও ব্যবধান বাড়াতে পারছিল না মায়ামি। তবে ম্যাচের শেষভাগে যেয়ে ৮১তম মিনিটে ন্যাশভিলের ডিফেন্ডারের ভুলে পেনাল্টির সুযোগ পায় মায়ামি। সুযোগটি ভালমতোই কাজে লাগিয়ে নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন মেসি। ফলে দাপুটে জয় নিয়েই মাঠ ছাড়ে ইন্টার মায়ামি।

এ নিয়ে এমএলএসের চলতি আসরে মায়ামির হয়ে ৭ গোল করলেন মেসি। আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকার দুইয়ে আছেন তিনি। ৮ গোল নিয়ে শীর্ষে আছেন রিয়াল সল্ট লেকের ক্রিস্টিয়ান আরাঙ্গো। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *