খেলার খবর

ডাচদের হারিয়ে ইংল্যান্ডের স্বস্তি

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপে টানা হারে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাও শঙ্কায় পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা জিইয়ে রাখতে আজ নেদারল্যান্ডসকে হারাতেই হতো জস বাটলারের দলকে। এমন ম্যাচে অবশ্য নিরাশ করেনি ইংল্যান্ড। ডেভিড মালানের ৮৭ রানের পর শেষদিকে বেন স্টোকসের সেঞ্চুরি ও ক্রিস উকসের হাফ সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। সেই রান পাহাড় ডিঙাতে গিয়ে ডাচরা গুটিয়ে যায় ১৭৯ রানে। ১৬০ রানের জয়ে হারের বৃত্ত ভাঙার সঙ্গে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা জিইয়ে রাখে ইংল্যান্ড।

পুনেতে বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ইংল্যান্ডের ৩৪০ রানের জবাবে শুরুতেই খেই হারায় ডাচরা। ১৩ রানেই হারায় ২ উইকেট। এরপর অবশ্য সতর্ক হয় ডাচরা। উইকেট বাঁচাতে শুরুতে ধীরগতির ব্যাট চালালেও সময়ের সঙ্গে খোলস ছেড়ে বের হন ওয়েসলি বারেসি ও সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট। তবে লম্বা সময় সার্ভিস দিতে পারেননি কেউই।

বারেসি ৩৭ রানে রান আউটের শিকার হওয়ার এঙ্গেলব্রেখট থামেন ৩৩ রানে। এরপর কিছুটা লড়াই চালান অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ৩৮ রানে থামতে হয় তাকেও। ম্যাচটা ওখানেই শেষ হয়ে যায়। শেষদিকে তেজা নিদামানুরুর ৪১ রানের ইনিংস কেবলই হারের ব্যবধান কমিয়েছে ডাচরা। মঈন-রশিদের বোলিংয়ে ডাচদের ইনিংস থামে ৩৭.২ ওভার ১৭৯ রানে।

এ জয়ে পয়েন্ট টেবিলের সাত নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড। আট নাম্বারে অবস্থান বাংলাদেশের। তালিকার শেষ দুটি দল শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। প্রতেক্যেরই একটি করে ম্যাচ বাকি থাকায় চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ আছে তলানির চার দলেরই।

এর আগে শুরুতে ব্যাট করতে দারুণ শুরুর পর মাঝে খেই হারায় ইংল্যান্ড। তাতে শঙ্কা জাগে ডাচদের চ্যালেঞ্জিং টার্গেট ছোড়া নিয়ে। সেই শঙ্কা অবশ্য দূর হয় বেন স্টোকসের দায়িত্বশীল ব্যাটিংয়ে। উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালিয়ে গেছেন অভিজ্ঞ এই ব্যাটার। সঙ্গ পেয়েছেন উকসের। তবে মূল কাজটা করেছেন স্টোকস। তার ১০৮ রানের ইনিংসে ডাচদের ৩৪০ রানের টার্গেট ছুঁড়ে ইংল্যান্ড।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *