খেলার খবর

প্রথম নারী চেয়ারপার্সন পাচ্ছে নিউজিল্যান্ড

ডেস্ক রিপোর্ট: দীর্ঘদিন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করেছেন মার্টিন স্নেডেন। আগামী বছর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল তার। তবে তার আগেই দায়িত্ব ছাড়তে চলেছেন তিনি। নতুনদের সুযোগ করে দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন স্নেডেন।

তার জায়গায় নতুন চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব নিতে চলেছেন দেশটির অলিম্পিক কমিটির প্রধান ডিয়ানা পুকেতাপু লিন্ডন। আর সেটি হলে ইতিহাসের প্রথম নারী বোর্ড প্রধান পাবে কিউইরা।

বোর্ড থেকে সরে দাঁড়ানো নিয়ে স্নেডেন জানিয়েছেন, ‘বোর্ডের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আইসিসিতে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রতিনিধির দায়িত্ব থেকেও সরে দাঁড়াব। নতুন নেতৃত্বকে সুযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছি।’

স্নেডেন সরে দাঁড়ানোয় চেয়ারপার্সন হিসেবে নিউজিল্যান্ড ক্রিকেটের দায়িত্ব সামলানোর কথা রয়েছে পুকেতাপুর। তবে আইসিসিতে কিউইদের প্রতিনিধিত্ব করবেন দেশটির সাবেক টপঅর্ডার ব্যাটার রজার টোসে।

তাদের দু’জনের ব্যাপারে স্নেডেন অবশ্য বেশ আত্মবিশ্বাসী, ‘তাদের ব্যাপারে আমি যথেষ্ট আত্মবিশ্বাসী। আমার কোনো সন্দেহ নেই পুকেতাপু ও রজারের নেতৃত্বে আমরা সাফল্য পাব।’

অবশ্য নিউজিল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে কাজ করার পূর্ব অভিজ্ঞতা আছে পুকেতাপুর। ২০১৭ সালে নিউজিল্যান্ড ক্রিকেটের সার্ভিং ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *