সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে কোটি টাকার ভারতীয় পোষাক জব্দ

ডেস্ক রিপোর্ট: বিএনপির ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে চট্টগ্রামের ১৫ জন গ্রেফতার করা হয়েছে বলে দাবি দলটির। একই সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তাদের আটক করতে না পেরে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে বলেও দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) রাতে চট্টগ্রাম মহানগর বিএনপির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার পতনের একদফা দাবী এবং বিএনপি মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সহ নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বিএনপির ডাকা ৩য় দফা অবরোধের প্রথম দিনে নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, সমাবেশও পিকেটিং করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে পুলিশ বিএনপির আরো ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। 

অবরোধ ও হরতালকে কেন্দ্র করে পুলিশ চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার করছে। বিএনপি নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তাদের আটক করতে না পেরে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে। টার্গেটকৃত ব্যক্তিকে বাসায় না পেয়ে তাদের পিতা, ভাই কিংবা অন্য সদস্যদের অন্যায়ভাবে আটক করে নিয়ে যাচ্ছে।

পতেঙ্গা থানা পুলিশ মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলার ছোট ভাই মোহাম্মদ শফিউল আলমকে বাসা থেকে এবং পতেঙ্গা থানা যুবদল নেতা শাহিনকে না পেয়ে তার ভাই আলী নুরকে গ্রেফতার করেছে।

আমিন শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড যুবদলের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সুমনকে না পেয়ে তার বৃদ্ধ বাবা মোহাম্মদ কবিরকে তার বায়েজিদ বাংলা বাজারস্থ দোকান থেকে বায়েজিদ থানা পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠিয়ে দিয়েছে।

নগর বিএনপি জানায়, অব‌রো‌ধের প্রথম দিন বুধবার সকালে নগরীর খুলশী এলাকায়, আগ্রাবাদ এক্সেস রোড, জিইসি মোড় থেকে নাসিরাবাদ দৈ‌নিক পূর্ব‌কোনের সামনে পর্যন্ত, দুপুরে বদ্দারহাট আরাকান সড়কের সিএন্ডবি এলাকায়, আগ্রাবাদ চৌমুহনী এলাকায়, তুলাতলী বিশ্বরোড, পাহাড়তলী পুলিশ বিট রেলগেইট, চাঁন্দগাও বাহির সিগনাল এলাকায়, সিনেমা প্যালেস মোড়, খুলশী আমবাগান সড়ক, ডবলমুরিং চৌমুহনী হালিশহর সড়কে, বায়েজিদ ২ নং জালালাবাদ সড়ক, প্রবর্তক মোড়, রাহাত্তারপুল এক কিলোমিটার, আকবর শাহ চক্ষু হাসপাতাল এলাকায় মিছিল ও সমাবেশ করেছে দলীয় নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগর বিএনপি দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মো. ইদ্রিস আলী বার্তা২৪.কম-কে বলেন, ‘অবরোধ চলাকালে গত ২৪ ঘন্টায় পুলিশ মহানগর এলাকা থেকে ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *