কালাই

কালাইয়ে বৃষ্টির জন্য মোনাজাতে অঝোরে কাঁদলেন মুসল্লিরা

ডেস্ক রিপোর্ট:

জয়পুরহাটের কালাইয়ে তাপদাহে অতিষ্ঠ হয়ে বৃষ্টি কামনায় সালাতুল ইসতিসকা নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজ শেষে মোনাজাতে কেঁদে কেঁদে আল্লাহর কাছে বৃষ্টি কামনা করেন তারা।

বুধবার সকালে উপজেলার আহলে হাদীস ঈদগা মাঠে বৃষ্টির জন্য দু রাকাত নামাজ আদায় শেষে সকাল সাড়ে ৮টায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। 

স্থানীয়রা জানান, প্রচন্ড গরম, তীব্র তাপ প্রবাহের মানুষের চলাচল কষ্ট হচ্ছে এবং বিভিন্ন ফসলের ক্ষেত নষ্ট হয়ে পরছে। এজন্য অতিরিক্ত দাবদাহ ও খরা থেকে বাঁচতে সম্মিলিতভাবে নানা বয়সী মানুষ পুরাতন কাপড় এবং গামছা পরিধান করে দুই রাকাত নামাজ শেষে দুই হাত উল্টো দিকে তুলে বৃষ্টির জন্য প্রার্থনা করেন শতশত মুসল্লিরা। 

স্থানীয় কৃষক লুৎফর রহমান, আব্দুল মোমিনসহ আরো অনেকে জানান, দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ায় কৃষকের বিভিন্ন ফসলের ক্ষেত নষ্ট হয়ে পরছে এজন্যই বৃষ্টির জন্য তারা মাঠে এসে নামাজ পড়ছে।

সমাজ সেবক আসাদুজ্জামান নয়ন বলেন, জলবায়ুর পরিবর্তন, অনাবৃষ্টি, ভূমিধস, ভূমিকম্প, প্রচন্ড খরা থেকে মুক্তির জন্য দুই রাকাত নামাজ ও বিশেষ প্রার্থনার জন্য মাঠে এসেছেন।

কালাই আহলেহাদীস কেন্দ্রীয় মসজিদের ইমাম হাতিয়র কামিল মাদ্রাসার প্রভাষক সেলিম রেজা বলেন, দীর্ঘদিন থেকে দেশে অনাবৃষ্টির কারণে বিভিন্ন ফসলের ক্ষেত নষ্ট হচ্ছে,  কষ্টে আছে গাছপালাসহ প্রাণীকুল। সে জন্যই আজকে সকালে বৃষ্টির আশায় মুসল্লিদের সাথে নিয়ে নামাজ পড়েছি। 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *