সারাদেশ

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ট্রাকে আগুন

ডেস্ক রিপোর্ট: বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ট্রাকে আগুন

ছবি: বার্তা২৪.কম

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে মুরগীর খাদ্যবাহী একটি ট্রাকে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের ঝাঐল ওভার ব্রীজের পূর্ব পাশে ট্রাকটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, ঢাকা থেকে রাজশাহীগামী ড্যানিশ কোম্পানীর মুরগীর খাদ্যবাহী ট্রাকটি ঝাঐল ওভার ব্রীজ এলাকায় পৌঁছলে তাতে আগুন দেয় অবরোধকারীরা। এর আগে বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করে দূর্বৃত্তরা। 

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. সামিউল আলম জানান, সকালে ট্রাকটিতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এতে ট্রাকটির সামনের কেবিন সামান্য ক্ষতি হয়েছে এবং গ্লাস ভেঙে গেছে। আমরা ঘটনাস্থলে রয়েছি। 

তৃতীয় দফা অবরোধের শেষ দিনে রাজধানীতে ফিরল যানজট

সকাল ৯টায় ফার্মগেট-কাওরানবাজার সড়কে যানজটের চিত্র

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের শেষ দিন বৃহস্পতিবার। এদিন সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজট দেখা গেছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকেই রাজধানীতে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। পাশাপাশি সড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ির সংখ্যাও। ফলে স্বাভাবিক দিনের মতোই নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজট লেগে আছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, অবরোধের অন্যান্য দিনের তুলনায় আজ সড়কে লোকজন বেশি। তাই গণপরিবহনগুলোকে অন্যান্য দিনের মতো যাত্রী পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে না।

সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর ফার্মগেট থেকে কাওরানবাজার পর্যন্ত সড়কে যানবাহনগুলোর চাকা থেমে ছিল। কাওরানবাজার ট্রাফিক সিগন্যাল পার হতেই এসব যানবাহনকে অন্তত ২০ মিনিট অপেক্ষা করতে হয়েছে।

সাভার থেকে সাইনবোর্ড রুটে চলাচল করা এমএম লাভলী পরিবহনের একটি বাসের চালক মো. আব্দুল লতিফ বলেন, আজ যান চলাচল একেবারেই স্বাভাবিক। আমাদের কোম্পানির সব গাড়িই রাস্তায় নামানো হয়েছে। গাড়ির চাপের কারণে রাস্তায় যানজটও সৃষ্টি হয়েছে। কাওরানবাজার সিগন্যালেই পনেরো মিনিটের বেশি অপেক্ষা করতে হয়েছে।

মিরপুর থেকে কমলাপুর রুটে চলাচল করা আয়াত পরিবহনের একটি বাসের চালক মো. সুজন বলেন, সড়কে আজ আমাদের সব গাড়িই চলছে। যাত্রীও স্বাভাবিক দিনের মতো পাচ্ছি।

;

দুপুরে রাষ্ট্রপতির সঙ্গে ইসির বৈঠক, আলোচনায় তফসিল

ছবি: সংগৃহীত

রেওয়াজ অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন (ইসি)।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন। যেখানে আলোচনা হবে ভোটের তফসিলসহ নির্বাচনের সার্বিক বিষয়ে।

বুধবার (৮ নভেম্বর) সকালে আগারগাঁও নির্বাচন ভবনে নিজ কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তিনি জানান, নির্বাচনী রোডম্যাপ অনুযায়ী আগামী সপ্তাহে ঘোষণা হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল। এদিকে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সেরে নিয়েছে নির্বাচন কমিশন।

এর আগে ৫ নভেম্বর এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তফসিল ঘোষণার আগে ১ থেকে ৫ নভেম্বরের মধ্যে সাক্ষাতের জন্য সময় চায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। প্রতি সংসদ নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে এ ধরনের সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়। এবারও তাই চাওয়া হয়েছিল। প্র্রথমে ৫ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের দিন নির্ধারিত হলেও পরবর্তীতে তা পিছিয়ে ৯ নভেম্বর করা হয়।

;

শুরু হচ্ছে টিসিবির পণ্য বিক্রি 

ছবি: সংগৃহীত

সারাদেশে এক কোটি কার্ডধারী নিম্ন আয়ের ক্রেতাদের মাঝে ভর্তুকি মূল্যে নভেম্বর মাসের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে এ দফায় পেঁয়াজ বিক্রি করা হবে না।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাজধানীর মালিবাগ আবুজর গিফারী কলেজ সংলগ্ন পিডব্লিউডি কলোনী অডিটোরিয়ামে সকাল ১০টায় এ কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

 বুধবার (৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন ফ্যামিলি কার্ডধারী ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল, ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ৭০ টাকা দরে সর্বোচ্চ ১ কেজি চিনি  ও ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। তবে এবার পেঁয়াজ বিক্রি করছে না টিসিবি।

তবে চিনি সব পয়েন্টে পাওয়া যাবে না। প্রাপ্যতাসাপেক্ষে কয়েকটি স্থানে বিক্রি করা হবে। তবে কোন কোন এলাকায় চিনি বিক্রি হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফ্যামিলি কার্ডধারীদের নির্ধারিত ডিলারের কাছ থেকে পণ্য সংগ্রহ করতে হবে।

;

কেমন থাকবে আজকের আবহাওয়া

ছবি: সংগৃহীত

সারাদেশে অনুভূত হচ্ছে শীতের আমেজ। বৃষ্টি বন্ধ হওয়ার পর থেকেই আবহাওয়া শুষ্ক অবস্থা বিরাজ করছে। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর)ও এ প্রবণতা বিরাজ করতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে বৃহস্পতিবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার (১০ নভেম্বর) আবহাওয়ার অবস্থা অপরিবর্তিত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

৮ নভেম্বর দেশের সর্বনিম্ন ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় সর্বনিম্ন ২২.৭ এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩১ ডিগ্রি সেলসিয়াস।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *