খেলার খবর

টটেনহামকে হারিয়ে শীর্ষেই রইল আর্সেনাল

ডেস্ক রিপোর্ট: ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার জন্য চলছে ত্রিমুখী লড়াই। যেখানে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের তুলনায় কিছুটা এগিয়েই আছে আর্সেনাল। গতরাতে টটেনহামকে ৩-২ গোলে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট আদায় করেছে মিকেল আর্তেতার দল, এতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে তারা।

এদিন ম্যাচের শুরুর দিকেই ভাগ্য কিছুটা সহায় হয় গানারদের। ১৫তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন পিয়েরে এমিল-হয়বার্গ। এগিয়ে যেয়ে যেন আক্রমণাত্মক হয়ে ওঠে আর্সেনাল, ২৭তম মিনিটে ব্যবধান বাড়ান বুকায়ো সাকা। সাকাকে গোল করানো কাই হাভার্টজ প্রথমার্ধ শেষ হওয়ার আগে এবার নিজের গোলটিও আদায় করে নেন।

তিন গোলে পিছিয়ে থেকেই বিরতির পর মাঠে নেমেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিক টটেনহাম। ৬৪তম মিনিটে আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়ার ভুলে গোল পান আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডার। ম্যাচের শেষদিকে ৮৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে ব্যবধান কমান সন হিউং-মিন। তবে এক গোলে পিছিয়ে থেকেই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এই জয়ের পর ৩৫ ম্যাচে ৮০ পয়েন্টের সঙ্গে শীর্ষেই আছে আর্সেনাল। লিগের বাকি আর তিন ম্যাচ, সবকটি ম্যাচে জয় তুলে নিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা উঁচিয়ে ধরার উদ্দেশ্যেই এগিয়ে যাচ্ছে তারা।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *