সারাদেশ

কুমারখালীতে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

ডেস্ক রিপোর্ট: কুমারখালীতে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার কুমারখালীতে পুলিশের বিশেষ অভিযানে ৫০ পিস ইয়াবাসহ মোঃ সাদ্দাম শেখ (৩২) ও মদন মোহন সরকার (৪৫) নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধলনগর এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়।

আটককৃত মোঃ সাদ্দাম শেখ কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধলনগর এলাকার মোঃ মতিন শেখের ছেলে  এবং মদন মোহন সরকার ইবি থানার হরিনারায়নপুর এলাকার মৃত অজিত সরকার ওরফে বাদলের ছেলে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আকিবুল ইসলাম জানান, মাদকের কেনাবেচা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ধলনগর এলাকায় অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হই। এসময় তাদের কাছ থেকে ৫০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

দেশে প্রতি ৪ ঘণ্টায় একটি করে বাসে আগুন

ছবি: বার্তা২৪

তৃতীয় দফায় বিএনপি-জামায়াতের টানা ৪৮ ঘণ্টার অবরোধে দেশে প্রতি ৩ ঘণ্টায় একটি করে যানবাহন এবং প্রতি ৪ ঘণ্টায় একটি করে বাসে আগুনের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল বুধবার (৮ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত ৭টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক ১৬টি আগুনের সংবাদ পাওয়া গেছে।

পরিসংখ্যানে দেখা গেছে, সারাদেশে প্রতি ৩ ঘণ্টায় একটি করে যানবাহন এবং প্রতি ৪ ঘণ্টায় একটি করে বাসে আগুনের ঘটনা ঘটে। শুধু ঢাকা সিটিতে প্রায় ৬ ঘণ্টায় একটি করে বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সারাদেশে ১৬টি আগুনের ঘটনার মধ্যে রাজধানীর হাজারীবাগ, তাঁতীবাজার, কাকলি, মিরপুর, ধানমন্ডি, বারিধারা ও মাতুয়াইল এলাকায় ৭টি, ঢাকা বিভাগের গাজীপুর ৩টি, চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি একটি, রাজশাহী বিভাগের শিবগঞ্জে একটি, বগুড়ায় একটি, বরিশাল বিভাগে গৌরনদী উপজেলায় একটি, বরগুনা জেলায় একটি, চট্টগ্রাম বিভাগের নোয়াখালীতে একটি ঘটনা ঘটে।

;

৬০ ট্যাংকলরি জ্বালানি নিরাপদে পৌঁছে দিলো র‍্যাব

ছবি: বার্তা২৪

অবরোধের মধ্যে রংপুর বিভাগের আট জেলায় জ্বালানি তেল বহনকারী ৬০টি ট্যাংক লরিকে বিশেষ এসকর্ট দিয়ে তেল হস্তান্তরসহ (খালাস) নিরাপদে গন্তব্যে পৌঁছে দিতে সহযোগিতা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৩ (র‍্যাব)।

গতকাল বুধবার (৮ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার সিলেট থেকে পদ্মা অয়েল কোম্পানির মোট ৬০টি ট্যাংক লরি অকটেন ও পেট্রল নিয়ে পাবনা, রংপুর এবং পার্বতীপুরে আসে। এসব অকটেন ও পেট্রল পাবনার বাঘাবাড়ী ডিপোতে ২৬টি ট্যাংক লরি, দিনাজপুরের পার্বতীপুর ডিপোতে ২৭টি ট্যাংক লরি এবং রংপুরের আলমনগরে ৭টি ট্যাংকল রিকে নিরাপদে পৌঁছাতে দায়িত্বপূর্ণ এলাকায় র‍্যাব-১৩ বিশেষ এসকর্ট নিশ্চিত করে। সংশ্লিষ্ট ডিপোতে জ্বালানি তেল হস্তান্তর বা খালাস করা শেষে পুনরায় খালি ট্যাংকলরি গুলোকে নিজ দায়িত্বপূর্ণ এলাকায় এসকর্ট প্রদান করে নিরাপদে পৌঁছে দেয়।

র‍্যাব-১৩ এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ওই কর্মকর্তা। গণমাধ্যমকে তিনি আরও জানান, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকাল থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে। এর পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‍্যাব-১৩ সর্বদা আন্তরিক।

এদিকে অবরোধে জনগণের জানমাল রক্ষা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাব ফোর্সেসের ১৬০টি টহল দলসহ সারাদেশে ৪৬০টি টহল দল মোতায়েন রয়েছে বলে গণমাধ্যমকে জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

;

যাত্রাবাড়ীতে আসিয়ান পরিবহনের বাসে আগুন

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকায় আসিয়ান পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাত পৌনে সাতটার দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুই ইউনিট ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

সন্ধ্যা ৭টা ২০ মিনিটে এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার।

তিনি বলেন, যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকার মাদরাসা বাজার রোডে দাঁড়িয়ে থাকা আসিয়ান পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পোস্তগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট কাজ করেছে। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

;

ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলায় ৯ দিন বন্ধ থাকবে গ্যাস

ছবি: সংগৃহীত

বিতরণ পাইপ লাইনের ত্রুটি মেরামতের জন্য ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা ও সদর উপজেলার কিছু অংশে নয়দিন গ্যাস সরাবরাহ বন্ধ থাকবে। ২০ নভেম্বর সকাল ছয়টা থেকে ২৮ নভেম্বর সকাল ছয়টা পর্যন্ত সদর উপজেলার ঘাটুরা থেকে সরাইল উপজেলা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কুমিল্লার ব্যবস্থাপনা পরিচালক শঙ্কর মজুমদার স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করা হয়, আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত সড়ককে চারলেন মহাসড়কে উন্নীতকরণ প্রকল্পের ইউটিলিটি সিফটিং এর আওতায় ঘাটুরা টিবিএস থেকে সরাইল বিশ্বরোড পর্যন্ত নির্মিত ছয় ইঞ্চি ব্যাসের চার বার চাপের মূল বিতরণ গ্যাস পাইপলাইনে ত্রুটি দেখা দিয়েছে। ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এ ত্রুটি মেরামতের সময় নির্ধারণ করা হয়েছে। যে কারণে ওই সময়ে ঘাটুরা থেকে উত্তর দিকে সরাইল পর্যন্ত গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ থাকবে। বিশেষ কারণে নির্ধারিত সময় পরিবর্তন হলে জানিয়ে দেওয়া হবে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, এই বিষয়ে আমরা মৌখিক নির্দেশনা পেয়েছি। তবে কোন চিঠি এখনও অমাদের কাছে পৌঁছায়নি। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *