খেলার খবর

গাঙ্গুলির রেকর্ড ভাঙলেন ফিল সল্ট

ডেস্ক রিপোর্ট: চলতি আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন ইংলিশ ব্যাটার ফিলিপ সল্ট। প্রতি ম্যাচেই কলকাতার হয়ে ওপেনার হিসেবে নেমে ব্যাট হাতে তান্ডব চালাচ্ছেন তিনি। অথচ এই সল্ট ছিলেন আইপিএলের নিলামে অবিক্রিত। জেসন রয় নিজের নাম সরিয়ে নেওয়ার সুবাদে আইপিএলে খেলার সুযোগ হয়েছিল সল্টের।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে চলতি আসরে এখন পর্যন্ত তিনি খেলেছেন নয় ম্যাচ। ১৮০.৬৪ স্ট্রাইক রেট ও ৪৯ গড়ের সঙ্গে তার মোট রান ৩৯২। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে তার ব্যাট থেকে এসেছে মোট ৩৪৩ রান। এতে তিনি ভেঙেছেন কলকাতার সাবেক অধিনায়ক ও ভারতের কিংবদন্তি ব্যাটার সৌরভ গাঙ্গুলির রেকর্ড।

এর আগে কলকাতা নাইট রাইডার্সের সকল ক্রিকেটারের মধ্যে ইডেনে এক মৌসুমে সর্বোচ্চ রান করার রেকর্ডটি ছিল গাঙ্গুলির। ২০১০ সালে ইডেন গার্ডেন্সে মোট ৭ ইনিংসে তার রান ছিল ৩৩১। গতরাতে দিল্লির বিপক্ষে ৩৩ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলার পথে সল্ট ভেঙে দিয়েছেন গাঙ্গুলির এই অনন্য রেকর্ড।

বর্তমানে দিল্লি ক্যাপিটালসের কোচের দায়িত্বে আছেন কলকাতার কিংবদন্তি সৌরভ গাঙ্গুলি। নিজের সাবেক দলের সঙ্গে ম্যাচ হারের পরও তিনি প্রশংসায় করেছেন কলকাতার পারফরম্যান্স, বিশেষ করে সল্টের ব্যাটিংকে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *