খেলার খবর

রশিদ খানের নেতৃত্বে আফগানদের বিশ্বকাপ দল

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান। অলরাউন্ডার রশিদ খানের নেতৃত্বে তাদের বিশ্বকাপ দলে আইপিএল খেলা ক্রিকেটারদের জয় জয়কার! ১৫ জনের দলে ৮ জন খেলছেন চলতি আইপিএলে! তবে সাবেক অধিনায়ক হাশমতউল্লাহ শহিদীর জায়গা হয়নি এই দলে।

আগামী মাসে শুরু হতে যাওয়া বিশ্বকাপে আফগানিস্তান দলের নেতৃত্ব দেবেন রশিদ খান। বিস্ময়কর ব্যাপার হলো-আফগানদের দলটিতে বিশেষজ্ঞ ব্যাটসম্যানের সংখ্যা মাত্র ৪ জন। উইকেটরক্ষক ব্যাটার রহমানউল্লাহ গুরবাজের সঙ্গে অভিজ্ঞ ইবরাহীম জাদরান ও নাজিবউল্লাহ জাদরান। ব্যাক-আপ উইকেটরক্ষক হিসেবে আছেন মোহাম্মদ ইশাক। ১৯ বছর বয়সী এই ক্রিকেটার এখন অব্দি খেলেছেন ৪ টি-টোয়েন্টি!

দলে অলরাউন্ডারের সংখ্যা ৬ জন। আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব ও করিম জানাত ছাড়াও আছেন নাঙ্গিয়াল খারোতি। সঙ্গে রশিদ খানও তো আছেনই।

তবে বিশ্বকাপ দলে জায়গা হলো না ওপেনার হাজরাতউল্লাহ জাজাই ও ওয়ানডে অধিনায়ক হাশমাতউল্লাহ শাহিদির। স্পিন আক্রমণে রশিদ ছাড়াও আছেন নবি, মুজিব ও খারোট ও নূর আহমাদ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাঠে শুরু হবে আগামী ১ জুন। আফগানদের মিশন শুরু হবে ৪ জুন, প্রতিপক্ষ নবাগত উগান্ডা। ‘সি’ গ্রুপে আফগানদের বাকি তিন প্রতিপক্ষ নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ও পাপুয়া নিউগিনি।

আফগানিস্তান বিশ্বকাপ দল
রশিদ খান (অধিনায়ক), রাহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ ইসহাক, আজমাতউল্লাহ ওমারজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, কারিম জানাত, নানগেলিয়া খারোটে, মুজিব উর রাহমান, নূর আহমাদ, নাভিন উল হাক, ফজলহাক ফারুকি, ফরিদ আহমাদ মালিক।

সফরসঙ্গী রিজার্ভ: সাদিকউল্লাহ আটাল, হাজরাতউল্লাহ জাজাই, মোহাম্মদ সালিম সাফি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *