খেলার খবর

জোড়া গোলের রাতে অনন্য রেকর্ড গড়লেন ভিনিসিয়ুস

ডেস্ক রিপোর্ট: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিফাইনালের ম্যাচে গতরাতে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। যেখানে ঘরের মাঠে রিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে জার্মান জায়ান্টরা। দলের হয়ে এদিন জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিওর।

রিয়ালের হয়ে ব্রাজিলের এই তরুণ উইংগার বরাবরের মতোই দেখিয়ে যাচ্ছেন নিজের ঝলক। রিয়ালের হয়ে প্রতি ম্যাচে মাঠে নেমে প্রায় সব ম্যাচেই গোল করা কিংবা করানোতে সরাসরি ভূমিকা পালন করে যাচ্ছেন। ইউসিএলের বড় মঞ্চে এসেও এর ব্যতিক্রম হলো না।

তার গোলেই হার থেকে রক্ষা পেল ১৪ বারের চ্যাম্পিয়নরা। এই রাতে তিনি ছুঁয়ে ফেললেন বিরল কিছু রেকর্ডও। ক্রিস্টিয়ানো রোনালদো ও কেভিন ডি ব্রুইনার মতো সময়ের অন্যতম সেরা ফুটবলারদের সঙ্গে একই কাতারে আছেন এখন ভিনি।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে অন্তত টানা তিন সেমিফাইনালের মঞ্চে মাত্র তিনজন ফুটবলার গোল করেছেন, তারা হলেন ক্রিস্টিয়ানো রোনালদো, কেভিন ডি ব্রুইনা ও লিটমানেন। এবার ভিনিসিয়ুসও নিজের নাম লেখালেন এই কাতারে।

এছাড়াও রিয়ালের হয়ে এ নিয়ে ১৩তম বার ‘জোড়া গোল’ করলেন এই ফরোয়ার্ড। যার মধ্যে পাঁচবারই চলতি মৌসুমে, চারটি আবার এই চ্যাম্পিয়ন্স লিগেই।
চ্যাম্পিয়নস লিগে ব্রাজিলিয়ানদের মধ্যে গোলের ক্ষেত্রেও শীর্ষ দশে উঠে এলেন ভিনিসিয়ুস। ইউসিএলে ২০ গোল করে তিনি টপকে গেলেন রোনালদিনিওর মতো কিংবদন্তিকে। ৪৩ গোল নিয়ে এই তালিকার শীর্ষে আছেন নেইমার।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *