খেলার খবর

যে কারণে ভারতের বিশ্বকাপ স্কোয়াডে নেই রিংকু

ডেস্ক রিপোর্ট: চলতি বছরের জুনে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। যেখানে প্রথমবারের মতো সর্বাধিক ২০টি দল অংশ নিচ্ছে। আসন্ন টুর্নামেন্টকে উদ্দেশ্য করে নিজেদের বোর্ড থেকে আইসিসির কাছে দলের সদস্যদের নাম জমা দিচ্ছে দেশগুলো।

ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবে স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ভারত, আফগানিস্তান ও অস্ট্রেলিয়া। তরুণ-নতুন এবং পুরোনো-অভিজ্ঞ ক্রিকেটারদের মিশেলেই দলগুলো সাজিয়েছে তাদের স্কোয়াড। তবে ভারতের স্কোয়াড ঘোষণার পরই ক্রিকেট বিশ্বে শুরু হয়েছে ভিন্নমুখী আলোচনা-সমালোচনা।

একের অধিক কাঙ্ক্ষিত ক্রিকেটারদের জায়গা হয়নি ভারতের ১৫ সদস্যের দলে। যার মাঝে বিশেষ করে উঠে এসেছে রিংকু সিংয়ের নাম। তিনি বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। রিংকুকে রাখা হয়েছে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে, যেখানে তার সঙ্গে আরও আছেন শুবমান গিল, খলিল আহমেদ ও আভেশ খান।

রিংকুর মূল স্কোয়াডে না থাকাটা সবাইকে অবাক করেছে কারণ টি-টোয়েন্টি ফরম্যাটে তার পারফরম্যান্স চোখে পড়ার মতো। ১৫ ম্যাচে ১৭৬.২৩ স্ট্রাইক রেটের সঙ্গে তার ব্যাট থেকে এসেছে মোট ৩৫৬ রান। যার মাঝে ১১টি ইনিংসেই তিনি ছিলেন অপরাজিত।

স্পোর্টস টুডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার বলেছেন, ‘চলতি আইপিএলে রিংকুর পারফরম্যান্স খুব একটা ভালো যাচ্ছে না। কলকাতার একাদশে সে নিজেকে প্রমাণ করারও খুব একটা সুযোগই পায়নি। আর এই কারণেই সম্ভবত নির্বাচকরা তাকে বিশ্বকাপ স্কোয়াডে রাখেননি।‘

চলতি আইপিএলে আট ইনিংসে ২০.৫০ গড়ের সঙ্গে রিংকুর মোট রান ১২৩। কলকাতার একাদশে তার ব্যাটিং অর্ডার পরিবর্তিত হয়েছে, তার জায়গায় খেলছেন ভেংকাটেশ আইয়ার। এজন্যে রিংকু এই আসরে নিজেকে সেভাবে মেলে ধরতেও পারেননি। এইসব কারণ মিলিয়েই খুব সম্ভবত তাকে ভারতের জাতীয় দলে মূল স্কোয়াডে রাখা হয়নি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *