খেলার খবর

সূর্যকুমারকে টপকে যাওয়ার অপেক্ষায় বাবর

ডেস্ক রিপোর্ট: আজ বুধবার আইসিসি থেকে প্রকাশ করা হয়েছে খেলোয়াড়দের নতুন র‍্যাংকিং। যেখানে তারকা সকল ক্রিকেটারদের অবস্থানেরই হয়েছে পরিবর্তন। যার মধ্যে বিশেষ করে বলতে হয় বাবর আজমের এক ধাপ এগিয়ে যাওয়া। এছাড়াও টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান আছে শীর্ষে।

টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়ের তালিকায় এখনও শীর্ষেই আছে ভারতের সূর্যকুমার যাদবের নাম। যদিও চোটের কারণে সম্প্রতি আন্তর্জাতিক ম্যাচগুলোতে দলের হয়ে খেলতে দেখা যায়নি তাকে।

সবশেষ প্রকাশিত র‍্যাংকিং অনুযায়ী, সূর্যকে ছুঁয়ে ফেলার পথে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর। সদ্য নেতৃত্ব ফিরে পাওয়া এই ব্যাটার আছেন র‍্যাংকিংয়ের চারে। ১০ রেটিং পয়েন্ট বেড়ে এখন ৭৬৩ পয়েন্ট তার।

বাবরের সঙ্গে সূর্যকুমারের রেটিংয়ের দূরত্ব এখনও ৯৮ পয়েন্ট। ৮০২ পয়েন্টের সঙ্গে এই তালিকার দুইয়ে আছেন ইংল্যান্ডের ফিল সল্ট। তিনে আছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তার রেটিং পয়েন্ট ৭০২।

টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডারদের শীর্ষে ২৪০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এছাড়া ব্যাটারদের তালিকায় লিটন দাস আছেন ২৯ নম্বরে, টাইগার অধিনায়ক নাজমুল শান্ত আছেন ৩২-এ।

আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ১৪ নম্বরে গেলেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। বোলারদের নাম্বার ওয়ান ইংল্যান্ডের আদিল রশিদ। এরপরই আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান আছেন ২৪ নম্বরে। সাকিব ৩০ ও তাসকিন আহমেদ আছেন ৩২ নম্বরে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *