বিনোদন

সম্মানজনক ‘দাদা সাহেব ফালকে উৎসব’-এ সেরা অভিনেত্রী মিথিলা

ডেস্ক রিপোর্টঃ ভারতের ভারতের সম্মানজনক ‘দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল’-এর চতুর্দশ আসর দিল্লিতে অনুষ্ঠিত হলো সম্প্রতি। এবারের উৎসবটি বাংলাদেশিদের জন্য স্পেশ্যাল। কারণ এতে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা।

অনেকেই জানেন, তিনি এখন বাংলাদেশের পাশাপাশি কলকাতাতেও নিয়মিত কাজ করছেন। সম্প্রতি পশ্চিমবঙ্গে মুক্তি পায় তার অভিনীত সিনেমা ‘ও অভাগী’। কালজয়ী সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত ছোটগল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন অনির্বাণ চক্রবর্তীর। ছবিতে নাম ভূমিকাতেই অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা। আর সেই চরিত্রই তাকে এনে দিল এ পুরস্কার।

এই ছবিটি শেয়ার করে মিথিলা তার পুরস্কারপ্রাপ্তির কথা জানিয়েছেন

পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বসিত মিথিলা। ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি খুব খুশি পুরস্কার পেয়ে। আমার গোটা টিমকে আমি ধন্যবাদ জানাই। বিশেষ করে প্রযোজক এবং পরিচালককে সাধুবাদ জানাই।’

ও অভাগী সিনেমার পরিচালক অনির্বাণ চক্রবর্তী এবং প্রযোজক ড. প্রবীর ভৌমিকও খুব খুশি। প্রবীর ভৌমিক গণমাধ্যমকে বলেন, মিথিলার এই পুরস্কারটি প্রাপ্য ছিল। ও এই পুরস্কারের জন্য যোগ্য।

পরিচালক আগেই জানিয়েছিলেন, ছোটবেলা থেকেই শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের যেকোনো লেখা পড়েই মনে হত যেন সিনেমা দেখছি। ‘ও অভাগী’ হল ‘অভাগীর স্বর্গ’ গল্পটির অ্যাডাপ্টেশন। মূল গল্পকে বিকৃত না-করে নতুন এবং ইউনিক কিছু তৈরি করা হয়েছে এই ছবিতে।

প্রসেনজিৎ চট্টোপধ্যায়ের সঙ্গে মিথিলা

ছবিটি দেখে কলকাতার মেগাস্টার প্রসেনজিৎ চট্টোপধ্যায় বলেছিলেন, ‘শরৎচন্দ্র’র গল্প বড়পর্দাতে কখনোই ফেল করে না।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *