খেলার খবর

আর্সেনাল-সিটির বড় জয়

ডেস্ক রিপোর্ট: ইংলিশ প্রিমিয়ার লিগে একই রাতে যার যার ম্যাচে তান্ডব চালিয়েছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। এমিরেটসে বার্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে গানাররা। অপর ম্যাচে ইতিহাদের মাঠে উলভসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটিয়ানরা, যেখানে একাই এক হালি গোল করেছেন আর্লিং হালান্ড।

প্রিমিয়ার লিগে চলতি আসরের শিরোপার জন্য চলছে ত্রিমুখী লড়াই। শিরোপার দৌড়ে বেশ কয়েকদিন ধরেই একে অপরকে টেক্কা দিয়েচল চলছিল ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও লিভারপুল। যদিও বর্তমান পয়েন্ট টেবিল বিবেচনায় লিভারপুল কিছুটা পিছিয়ে পড়লেও বাকি দুই দল ঠিকই হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছে।

এদিন ম্যাচের শুরুর দিকে ঘরের মাঠে খুব একটা প্রভাব বিস্তার করতে পারছিল না আর্সেনাল। কয়েকটি আক্রমণের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পাচ্ছিল না মিকেল আর্তেতার শিষ্যরা। প্রথমার্থ শেষ হওয়ার আগ মুহুর্তে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন বুকায়ো সাকা।

বিরতির পর আক্রমণের মাত্রা বাড়ায় স্বাগতিকরা। ৭০তম মিনিটে লিয়ান্দ্রো ট্রোসার্ড এবং ম্যাচের যোগ করা সময়ে (৯৭তম মিনিটে) গোল পান ডেক্লান রাইস। এতে জয় নিয়েই মাঠ ছাড়ে গানাররা।

অপর ম্যাচে নিজেদের মাঠে শুরু থেকেই দাপট দেখাতে থাকে গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ১২তম মিনিটেই পেনাল্টি থেকে লিডে যায় সিটি। এরপর ৩৫, ৪৮ ও ৫৪তম মিনিটে গোল দিয়ে ম্যাচে নিজের এক হালি গোল পূরণ করেন হালান্ড। এছাড়াও চলতি মৌসুমে এটিই তার প্রথম হ্যাটট্রিক।

ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট পাঁচেক আগে নিজের নৈপুণ্য দেখান হালান্ডের বদলি হিসেবে নামা হুলিয়ান আলভারেজ। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের গোলের মাধ্যমে ৫-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

গতরাতের ম্যাচগুলো শেষে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিজেদের দখলেই রেখেছে আর্সেনাল, ৩৬ ম্যাচে ৮৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ৮২ পয়েন্টের সঙ্গে তালিকার দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *