খেলার খবর

ইতিহাস গড়ার পথে লেভারকুসেন

ডেস্ক রিপোর্ট: জার্মান লিগ বুন্দেসলিগার ম্যাচে রবিবার রাতে ফ্র্যাংকফুর্টকে তাদের মাঠেই ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ইতোমধ্যে লিগ শিরোপা জিতে নেওয়া বায়ার লেভারকুসেন। জয়ের ধারা অব্যাহত রাখার মাধ্যমে নতুন মাইলফলক স্পর্শ করল জাবি আলোনসোর দল।

সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ফুটবল ইতিহাসে এর আগে সর্বোচ্চ টানা ৪৮টি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি এতদিন ছিল পর্তুগিজ ক্লাব বেনফিকার নামের পাশে। তবে এবার সে রেকর্ড স্পর্শ করে তাতে ভাগ বসালো চলতি মৌসুমের অপ্রতিরোধ্য বায়ার লেভারকুসেন।

গতরাতে ফ্র্যাংকফুর্টের বিপক্ষে দাপুটে জয় তুলে নেওয়া মাধ্যমে এই বিরল রেকর্ড স্পর্শ করল চলতি মৌসুমের বুন্দেসলিগা শিরোপাজয়ীরা। সামনে লেভারকুসেনের জন্য অপেক্ষা করছে এক বিশ্বরেকর্ড। নিজেদের পরের ম্যাচে তারা মাঠে নামছে রোমার বিপক্ষে, ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগে। এই ম্যাচে অপরাজিত থাকতে পারলেই ইতিহাস গড়বে জার্মান ক্লাবটি, স্বর্ণাক্ষরে লেখা হবে কোচ জাবির নাম।

নিজেদের লিগে আর বাকি দুই ম্যাচ, যেগুলোয় জয় পেলে ইতিহাসে প্রথমবারের মতো অপরাজিত থেকে বুন্দেসলিগার মৌসুম শেষ করবে লেভারকুসেন। গতরাতের ম্যাচ শেষে জাবি বলেছেন, ‘এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। বিশাল চ্যালেঞ্জ! আর মাত্র দুটি ম্যাচ। আমরা তা করে দেখানোর চেষ্টা করব।‘

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *