বিনোদন

টাইটানিকের ক্যাপ্টেন বার্নার্ড হিল মারা গেছেন

ডেস্ক রিপোর্টঃ পুরস্কার বিজয়ী বৃটিশ অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন। রোববার (৫ মে) ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন টাইটানিকের ক্যাপ্টেন স্মিথ চরিত্রে অভিনয় করা প্রতিভাবান এই শিল্পী।

মৃত্যুর সময় পাশে ছিলেন তার সঙ্গী অ্যালিসন ও ছেলে গ্র্যাব্রিয়েল। ৭০ ও ৮০’র দশকে ব্রিটিশ অনেক জনপ্রিয় টিভি সিরিজে অভিনয় করেছেন বার্নার্ড। তার বিখ্যাত কাজগুলোর অন্যতম হলো, দ্য স্করপিয়ন কিং, গান্ধি, শার্লি ভ্যালেন্টাইন।

বার্তাসংস্থা আনাদোলুর প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বার্নার্ডের নিজস্ব এজেন্ট লু কাউলসন গতকাল গণমাধ্যমে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এছাড়া ওই অভিনেতার ব্যবস্থাপনা সংস্থা অপটিমিজম এন্টারটেইনমেন্টও একটি বিবৃতিতে বলেছে, হিল একজন সত্যিকারের ভদ্রলোক এবং অত্যন্ত প্রতিভান শিল্পী। 

তার সবচেয়ে আলোচিত লর্ড অব দ্য রিংসের কিং থিওডেন চরিত্রটি। বার্নার্ড দ্য লর্ড অব দ্য রিংস সিরিজে অভিনয়ের জন্য পুরষ্কার পেয়েছিলেন।

এছাড়া ১৯৯৭ সালের অস্কার বিজয়ী চলচ্চিত্র টাইটানিক-এ ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের ভূমিকায় অভিনয় তাকে পরিচিতি দেয় সবচেয়ে বেশি। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়জন এবং অসংখ্য ভক্তরা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করা টাইটানিক ছবির ক্যাপ্টেন স্মিথ চরিত্রটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। সবশেষ কাজ করেছেন বিবিসি প্রযোজিত টিভি সিরিজ ‘দ্য রেসপন্ডার’ এ; যার সম্প্রচার শুরু হয় রোববার তার মৃত্যুর দিনেই। বার্নার্ড হিলের মৃত্যুতে শোকাহত হলিউড।

 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *