খেলার খবর

‘দলের ব্যাটিংয়ে আরও উন্নতি করতে হবে’

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। যেখানে প্রথম দুই ম্যাচেই জয়ের দেখা পেয়েছে টাইগাররা। ক্রিকেটাররা ভালো ফর্মে থাকলেও দলের মধ্যে আরও উন্নতির জায়গা দেখছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

গতকাল রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। ব্যাটিং-বোলিং দুই ক্ষেত্রেই প্রভাব বিস্তার করেছে বাংলাদেশ। আসন্ন বিশ্বকাপে ক্রিকেটাররা এরকম ফর্ম ধরে রাখতে পারলে ভালো কিছুর আশা করাই যায়।

তবে এদিন নিজেকে মেলে ধরতে পারেননি প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা তানজিদ তামিম। আরেক ওপেনার লিটন দাসও ছিলেন নিষ্প্রভ। অধিনায়ক শান্তও এদিন ইনিংস লম্বা করতে পারেননি, ১৫ বলে ১৬ রান এসেছে তার ব্যাট থেকে।

টাইগার বোলাররা বেশ ছন্দে থাকলেও ব্যাটাররা অনেকদিন ধরেই রানখরায় ভুগছেন। গতকাল ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে টাইগার অধিনায়ক জানিয়েছেন যে, দলের ব্যাটিং বিভাগে আরও উন্নতি প্রয়োজন। উন্নতির জায়গাও আছে, তবে এজন্য ব্যাটারদের নিজের সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

তিনি বলেছেন, ‘প্রথমত বোলাররা খুবই ভালো করেছে। তবে যেমনটা আগেও বলেছি, বৃষ্টির নিয়ন্ত্রণ আমাদের হাতে নেই এবং ব্যাটারদের জন্য কাজটা সহজ ছিল না। মূলত সেসব বিষয় আমাদের সামলাতে হবে। এমন অনেক জায়গা আছে (ব্যাটিংয়ে) যেখানে আমরা উন্নতি করতে পারি। এছাড়া ইনিংসের মাঝের দিকে জিম্বাবুয়ে আসলেই ভালো ব্যাটিং করেছে। তবে আমি আমাদের বোলারদের নিয়ে চিন্তিত নই।‘

দলের ওপেনাররা সেভাবে কার্যকর ভূমিকা পালন করছেন কিনা তা নিয়ে অনেকদিন ধরেই নানা আলোচনা-সমালোচনা শোনা যাচ্ছে। এ বিষয়ে শান্ত বলেন, ‘তামিম ও লিটনের ৪০+ (৪১) রানের ওপেনিং জুটিতে ইনিংসে আমাদের ভালো শুরু এনে দিয়েছে। পরে হৃদয় ও রিয়াদ ভাই সেটি শেষ করে আসে। পরের ম্যাচটি দিনের আলোয়, তাই আমাদের সেভাবেই পরিকল্পনা করতে হবে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *