খেলার খবর

সেমির অসম্ভব সমীকরণের সামনে আফগানরা

ডেস্ক রিপোর্ট: আফগানরা বিশ্বকাপ শুরু হয়েছিল সাধারণভাবেই। হয়তো কয়েক ম্যাচে আনতে পারতো ব্যবধান। শুরুতে এমনটাই ভেবেছিল অনেকেই। তবে তাদের রূপকথার যাত্রা শুরু হয় নিজেদের তৃতীয় ম্যাচ থেকে। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬৯ রানে হারানোর মধ্যে দিয়ে। এরপর একে একে জয় তুলে নেয় পাকিস্তান, শ্রীলঙ্কা ও ডাচদের বিপক্ষে।

সাত ম্যাচ শেষে চার জয়ে সেমির দৌড়ে অনেকটাই এগিয়ে ছিল আফগানরা। অষ্টম ম্যাচের ৭০ ওভার পর্যন্ত সবাই ধরেই নিয়েছিল রূপকথা বাড়তে যাচ্ছে আরও এক মাত্রায়, আফগানরা যাচ্ছে সেমিতে! তবে ইনজুরি নিয়েও সেই সমীকরণ একাই ঘুরিয়ে দেন গ্লেন ম্যাক্সওয়েল। তাতেই স্বপ্ন ভাগে আফগানদের।

কাগজে-কলমে তখনও কিছুটা আশা ছিল। তবে গতকালের (বৃহস্পতিবার) কিউইদের জয়ের পর তা এখন নেই বললেই চলে। নয় ম্যাচ শেষে পাঁচ জয়ে কিউইদের অবস্থান তিনে এবং রান রেট ০.৭৪৩। আট ম্যাচে চার জয়ে আফগানদের রান রেট -০.৩৩৮। এখান থেকে কিউইদের টপকাতে শেষ ম্যাচে ৪৩৮ রানের ব্যবধানে জিততে হবে আফগানদের। যা কার্যত কখনোই সম্ভব না।

অন্যদিকে আট ম্যাচ ছয় জয় নিয়ে সেমিতে নিজেদের জায়গা আগেই দখল করেছে আসরের অন্যতম আগ্রাসী দল দক্ষিণ আফ্রিকা। এমনকি এই ম্যাচে হারলেও সামনের সমীকরণে আসবে না বাঁধা। দ্বিতীয় সেমিতে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে মাঠে।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আজ মাঠে নামছে এই দল দুটি। আহমেদাবাদে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।                                                                                                                                                                                                                                                          

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *