আন্তর্জাতিক

বিমানের পরিত্যক্ত ব্যাগে মিলল প্রায় ৩ কোটি টাকার বৈদেশিক মুদ্রা

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে পরিত্যক্ত একটি ব্যাগ থেকে ২ কোটি ৮৭ লাখ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে। এরমধ্যে সৌদি রিয়াল ও ইউএস ডলার ছিল। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

মঙ্গলবার (৭ মে) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকার শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামে আসা বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ ফ্লাইট থেকে এসব বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। ওই ফ্লাইটটি শাহ আমানত বিমানবন্দর থেকে ৭টার কিছু সময় পর দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছে।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

তিনি বলেন, সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা থেকে আসা বিজি-১৪৭ ফ্লাইটে পরিত্যক্ত অবস্থায় পাওয়া একটি ব্যাগ থেকে বেশকিছু বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রিয়াল ও ইউএস ডলার রয়েছে। যা আনুমানিক ২ কোটি ৮৭ লক্ষ টাকার সমমূল্যের। মূলত ওই ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার জন্য ঢাকা থেকে এসেছিল। পরে ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশে শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করে।

কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. আকরাম হোসেন জানান, ব্যাগটি স্ক্যানিং করে ১ হাজার ৮৭৫ পিস ৫০০ সৌদি রিয়াল (বাংলাদেশি ২ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা) এবং ১০০ পিস ১০০ মার্কিন ডলার (১১ লাখ টাকা) পাওয়া যায়। এ অভিযানে বিমান বাংলাদেশ সিকিউরিটি ও এপিবিএন কাস্টমসকে সহযোগিতা করে। বৈদেশিক মুদ্রাগুলো রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার জন্য ডিএম মূল্যে আটক করা হয়েছে।

এর আগে, গত ২৬ এপ্রিল সন্ধ্যা ৬টার দিকে একই বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এ্যান্টি হাইজ্যাকিং গেইটে তল্লাশি করে আরব আমিরাতের ৯০ হাজার দিরহামসহ শারজাহগামী এক যাত্রীকে আটক করেছে এনএসআই ও শুল্ক গোয়েন্দা। উদ্ধার মুদ্রা ২৩ হাজার ৬৮৪ মার্কিন ডলারের সমমূল্য এবং বাংলাদেশি ২৭ লাখ টাকা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *