খেলার খবর

৬ষ্ঠ উপজেলা নির্বাচন: রাজবাড়ীর দুটি উপজেলায় ভোটগ্রহণ আজ

ডেস্ক রিপোর্ট: ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে আজ বুধবার (৮ মে) রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ সুষ্ঠু করতে সকল প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (৮ মে) সকাল ৮টায় ব্যালট পেপারের মাধ্যমে শুরু হবে ভোটগ্রহণ। একটানা বিরতহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

পাংশা: পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ (আনারস) ও মাছপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো (মোটর সাইকেল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এছাড়াও,ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সহ মোট ৫ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।এদের মধ্যে খান মোঃ ওবায়দুল হক(চশমা), এ কে এম সাইফুল মোর্শেদ (তালা),রফিকুর ইসলাম (টিউবওয়েল), মোঃ হোসেন আলী সরদার (টিয়া পাখি) ও বর্তমান ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন বিশ্বাস (উড়োজাহাজ) প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন অংশগ্রহণ করছেন। এদের মধ্যে দিলরুবা পারভীন ইতি (ফুটবল),আসমা খাতুন (হাসঁ) ও সাবরিনা পারভিন (কলস) প্রতিকে নির্বাচন করছেন।

পাংশা উপজেলা ১ টি পৌরসভা ও ১০ টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৫ টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৫৪৫ টি।এর মধ্যে স্থায়ী ৫২২ ও অস্থায়ী ২৩টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ১০০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১০ হাজার ১৮৭ ও মহিলা ১ লাখ ৫ হাজার ৯১১ জন।

কালুখালী: কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে অলিউজ্জামান চৌধুরী টিটু (আনারস), এবিএম রোকনুজ্জামান (কাপ-পিরিচ),মোঃ এনায়েত হোসেন (মোটর সাইকেল) ও মোঃ মাসুদুর রহমান (দোয়াত-কলম) প্রতীক নিয়ে লড়ছেন।

এছাড়াও, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।এদের মধ্যে মোঃ রিপন শেখ (টিউবওয়েল), রেজাউল করিম (টিয়া পাখি),মাহমুদ হাসান সুমন (তালা) ও মুহাম্মদ ফজলুল হক (মাইক) প্রতীক নিয়ে লড়ছেন।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে মোছাঃ শিল্পী আক্তার (কলস),মোছাঃ ডলি পারভীন (ফুটবল) ও মোছাঃ শারমিন আক্তার (হাঁস) প্রতীক নিয়ে।

কালুখালী উপজেলা ৭ টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫০ টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৩২১টি। এর মধ্যে স্থায়ী ৩০৬ ও অস্থায়ী ১৫ টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ২০০। এর মধ্যে পুরুষ ৭০ হাজার ২৮৪ ও মহিলা ৬৬ হাজার ৯১৫ জন।

ষষ্ঠ উপজেলা পরিষদের রিটার্নিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মো: অলিউল ইসলাম জানিয়েছেন, প্রথম ধাপের নির্বাচনে পাংশা ও কালুখালী দুই উপজেলার মোট ১২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পাংশা উপজেলায় ৫৭টি ও কালুখালী উপজেলায় ৩১টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ প্রত্যেকটি কেন্দ্রে ৪ জন পুলিশ ও ১৪ জন আনসার সদস্য থাকবেন। এছাড়াও পাংশা উপজেলায় ১১ জন ম্যাজিস্ট্রেট ১১টি পুলিশের টহল টিম ও ১ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও কালুখালী উপজেলায় ৭ জন ম্যাজিস্ট্রেট ৭টি পুলিশের টহল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

এছাড়াও পাংশা ও কালুখালী উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২ প্লাটুন বিজিবি সদস্য ও র‍্যাবের ৪টি টহল টিম মোতায়েন থাকবে।

রাজবাড়ী জেলা পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ পিপিএম (সেবা) বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা পুলিশ সবসময় বদ্ধপরিকর।নির্বাচনের দিন জেলা পুলিশের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে আনসার সদস্য মোতায়েন থাকবে।পাংশা ও কালুখালী উপজেলা পরিষদের নির্বাচন ৬৫০ জন পুলিশ ও ১৮০০ জন আনসার সদস্য কাজ করবে।পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ও গোয়েন্দা পুলিশও মাঠে কাজ করবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *