খেলার খবর

ভোটার উপস্থিতি কম, অনেক কেন্দ্র ফাঁকা

ডেস্ক রিপোর্ট: লালমনিরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে দুই উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি তেমন নেই। ভোটকেন্দ্র একেবারেই ফাঁকা রয়েছে। 

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে হাতীবান্ধা ও পাটগ্রামে এ দুই উপজেলায় ১৪৮ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বেশ কয়েকটি কেন্দ্রে খোঁজ খবর নিয়ে জানা গেছে, দ্বাদশ জাতীয় নির্বাচনের তুলনায় এ নির্বাচনে ভোটারদের উপস্থিতি সকাল আটটা থেকে প্রায় ৩০ মিনিট ধরে কোনো ভোটারই ছিল না। তবে প্রিসাইডিং কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার ধারণা বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লালমনিরহাটের পাটগ্রামে উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। প্রার্থীরা হলেন, রুহুল আমিন বাবুল (আনারস), রেজাউল করিম (টেলিফোন) ও ওয়াজেদুল ইসলাম শাহিন (ঘোড়া)। আর ভাইস চেয়ারম্যান পদে মোফাজ্জল হোসেন লিপু (টিউবওয়েল), আব্দুল্লাহ আল মামুন শুভ (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লতিফা আক্তার (কলস), রেজওয়ানা পারভীন সুমি (ফুটবল) ও মির্জা সাইরী তানিয়া (পদ্মফুল)। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮১ হাজার ০৯৮ জন। এর মধ্যে পরুষ ভোটার ৯১ হাজার ৩৮২ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ৭১৫জন। তাদের মধ্যে একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। মোটর কেন্দ্র ৭৬টি।

আর হাতীবান্ধা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন। এর মধ্যে একজন নারী।, এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী।

তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু (কাপ-পিরিচ), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মশিউর রহমান মামুন (ঘোড়া), জেলা আওয়ামী লীগের সদস্য ও পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল আলম শাহাদাতের স্ত্রী শাহানা ফেরদৌসী সীমা (আনারস) ও রেজাউল করিম সরকার (মোটরসাইকেল)।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে আলা উদ্দিন মিয়া (মাইক), দুলাল চন্দ্র রায় (বৈদ্যুতিক বাল্ব) ও আনোয়ার হোসেনের (তালা), মোস্তাফিজুর রহমান মঞ্জু (চশমা), বাপ্পি শোয়েব আহমেদ (উড়ো জাহাজ), সাবেরুল ইসলাম চঞ্চল (টিয়া পাখি), জুয়েল ইসলাম (টিবয়েল)। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাকতুফা ওয়াসিম বেলী (ফুটবল), শারমিন সুলতানা সাথী (কলস), নাসরিন বেগম (পদ্মফুল)। হাতীবান্ধা উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ২ হাজার ২১৩টি। তার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১ হাজার ৫৮৮ ও মহিলা ১ লক্ষ ৬২৫জন। মোট ভোটকেন্দ্র ৭২টি। 

লালমনিরহাট রিটার্নিং কর্মকর্তা লৎফর কবির বার্তা২৪.কমকে বলেন, এসব ভোট কেন্দ্রে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে। কেন্দ্রের বাইরে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম ও স্পেশাল চেকপোস্ট। এছাড়া দুই উপজেলায় প্রায় ৫ হাজার পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *