খেলার খবর

সাকিব-মুস্তাফিজকে নিয়ে বাংলাদেশের দল ঘোষণা

ডেস্ক রিপোর্ট: জিম্বাবুয়ের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ। যেখানে প্রায় দশ মাস পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি দলে দেখা যাবে সাকিব আল হাসানকে। এছাড়াও ফিরেছেন মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। বাদ পড়েছেন আফিফ ও ইমন। বিশ্রাম দেওয়া হয়েছে শরিফুলকে।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন ম্যাচেই জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের নামে করে নিয়েছে টাইগাররা। সিরিজের এখনও বাকি দুই ম্যাচ, শেষ দুই ম্যাচের জন্য এবার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দল প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দশ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরলেন সাকিব। ডিপিএলে খেলবেন বলে প্রথম তিন ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন টাইগার অলরাউন্ডার। আবারও জাতীয় দলের জার্সি গায়ে ব্যাট ও বল হাতে নিজের ঝলক দেখাতে ফিরলেন তিনি।

এছাড়াও স্কোয়াডে ফেরত এসেছেন সৌম্য সরকার। টাইগার পেসার মুস্তাফিজুর রহমান সদ্য আইপিএল থেকে ফিরে এসে কয়েকদিন ছিলেন বিশ্রামে। চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা মুস্তাফিজ এবার দেশের হয়েও বল হাতে গর্জে উঠবেন এমনটাই আশা করছেন সমর্থকরা।

চলতি জিম্বাবুয়ে সিরিজে কোনো ম্যাচ না খেলেই এখন নতুন স্কোয়াড থেকে বাদ পড়লেন আফিফ হোসেন ও পারভেজ ইমন। মুস্তাফিজ ফিরে আসায় আরেক টাইগার পেসার শরিফুল ইসলামকে বিশ্রাম দিয়েছে বোর্ড। সামনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যস্ত সূচি থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ স্কোয়াডঃ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভির ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *