আন্তর্জাতিক

ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকীতে স্বরণ সভা ও মিলাদ

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকীতে স্বরণ সভা ও মিলাদ-দোয়া করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) বিকালে মোহাম্মদপুর টাউন হলে পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগারে এ স্বরণ সভা ও মিলাদ-দোয়ার আয়োজন করা হয়।

এসময় অতিথিরা বলেন, সকলের কাছেই একজন পরিচিত মুখ ছিলেন ড. এম এ ওয়াজেদ মিয়া। তিনি একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন। দেশের পরমাণু বিজ্ঞান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাহস যুগিয়েছেন। যার ফলশ্রুতিতে আমরা রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মতো প্রকল্প করতে পেরেছি।

স্বরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী এ্যাড: জাহাঙ্গীর কবির নানক।

স্বরণ সভায় সভাপতিত্ব করেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ও উক্ত পাঠাগার পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ড. মো. আবুল কালাম আজাদ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নূরুন নবী ভোলা।

স্বরণ সভা ও মিলাদ-দোয়ায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন চেয়ারম্যান শৌকত আকবর, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি কামাল উদ্দীন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রোঃ-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (এমসিএইচ-সার্ভিসেস) ডা. মো. মনিরুজ্জামান সিদ্দীকী প্রমুখ।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *