খেলার খবর

নরসিংদীতে বজ্রপাতে কিশোরসহ নিহত দুই

ডেস্ক রিপোর্ট: নরসিংদীতে ভাটপাড়ায় বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরো দুই জন।

বৃহস্পতিবার (৯ মে) বিকাল সাড়ে পাঁচটার দিকে নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা ইউনিয়নের ভাটপাড়া চাকশাল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে চাকশাল এলাকায় ধান কাটার সময় কবির মিয়া নামে এক শ্রমিক ও পাশের মাঠে ফুটবল খেলারত অবস্থায় বিজয় (১২) নামে এক স্কুল ছাত্র বজ্রপাতে নিহত হয়েছে।

এসময় আহত হয়েছেন শ্রমিক সিরাজ মিয়া এবং ১০ বছর বয়সের শিশু সৌরব। পরে আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেয়া হয়।

নিহত কবির মিয়া পাঁচদোনা ইউনিয়নের চাকশাল বোনদের গাও গ্রামের আমির ইসলামের ছেলে এবং বিজয় বাটপাড়া এলাকার তাহের আলীর ছেলে। বিজয় স্থানীয় ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পঞ্চম শ্রেণীর ছাত্র।

জমির মালিক চাকশাল এলাকার মোমেন মিয়া জানান, জমির ধান কাটার জন্য পাঁচদোনা মোড় থেকে তিনজন শ্রমিক নিয়ে আসি এবং তারা দুপুর পর্যন্ত ধান কাটে। দুপুরের পর জমিতে গিয়ে পুনরায় ধান কাটার কাজ শুরু করলে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। এসময় বৃষ্টি থেকে রক্ষা পেতে পাশেই টানানো তাবুতে আশ্রয় নেয়ার চেষ্টা করে। দুই শ্রমিক তাবুতে যেতে পারলেও নিহত কবির মিয়া তাবুতে যাওয়ার পূর্বেই বজ্রপাতে মৃত্যুবরণ করে।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ মাহমুদুল কবীর বাশার জানান, বজ্রপাতের ঘটনায় তিনজনকে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে একজন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেছে বলে ধারণা করা হচ্ছে। বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

মাধবদী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান জানান, বজ্রপাতের ঘটনায় চাকশাল এলাকায় দুইজন মারা গেছেন এবং আহত হয়েছেন আরো তিনজন। ঘটনাস্থলে আমাদের পুলিশ রয়েছে। পরিবারের লোকজন যদি মনে করেন ময়নাতদন্ত ছাড়াই তারা মরদেহ দাফন করবেন তাহলে আমাদের কাছে আবেদন জানাবেন নতুবা আমরা আমাদের মতো করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *