আন্তর্জাতিক

চট্টগ্রামে অল্পের জন্য রক্ষা পেল যাত্রীবাহী উড়োজাহাজ

ডেস্ক রিপোর্ট: যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল এয়ার এরাবিয়ার একটি যাত্রীবাহী উড়োজাহাজ। তবে যাত্রী ও ক্রুরা সবাই নিরাপদে নেমেছেন।

শুক্রবার (১০ মে) সকাল ৮টা ৪০ মিনিটে বিমানবন্দরে অবতরণের পর ১৯৮ জন যাত্রী ও ক্রু নিয়ে রানওয়ের মাঝখানে বন্ধ হয়ে যায় উড়োজাহাজটি। অতঃপর সেখানে প্রায় ১২ মিনিট আটকে থাকে।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ বলেন, ‘শারজাহ থেকে আসা ফ্লাইটটিতে ১৯১ জন যাত্রী ও ৭ জন ক্রু ছিলেন। ক্যাপ্টেন মাঝ আকাশে উড়োজাহাজের হাইড্রোলিক প্রেসারে সমস্যা লক্ষ্য করেন এবং বিমানবন্দর ট্রাফিক কন্ট্রোলকে বিষয়টি জানান। অবতরণের পর পরই উড়োজাহাজটি রানওয়েতে বন্ধ হয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘ তবে যাত্রী ও ক্রুরা নিরাপদে নেমেছেন। আমরা সকাল ৮টা ৫২ মিনিটের দিকে উড়োজাহাজটিকে নিরাপদে টেনে নিয়ে এসেছি। প্রকৌশলীরা সমস্যাটি খুঁজে এর সমাধান করবেন। আশা করি রাত ১০টার মধ্যে আবার উড়োজাহাজটি উড্ডয়ন কতে পারবে।’

এর আগে জানুয়ারিতে কারিগরি ত্রুটির কারণে এয়ার এরাবিয়ার একটি শারজাহগামী ফ্লাইট উড্ডয়নের দুই ঘণ্টা পর ১৪৯ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *