খেলার খবর

বিশ্বকাপের আগে কোচ চায় ভারত, আবেদন করতে পারবেন দ্রাবিড়ও!

ডেস্ক রিপোর্ট: ভারতের অন্যতম খ্যাতনামা ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে প্রধান কোচের ভূমিকায় বসিয়ে যান তখনকার বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলী। ২০২১ সালের নভেম্বরে ভারতের প্রধান কোচের ভূমিকায় বসার পর একমাত্র এশিয়া কাপ ব্যতীত আর কোনো শিরোপা এনে দিতে পারেননি তিনি। স্বাভাবিকভাবেই তাই তার সঙ্গে নতুন করে আর চুক্তিতে যেতে চাচ্ছে না ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন কোচ নিয়োগের ঘোষণা দিয়েছে বিসিসিআই।

সবশেষ ভারত বিশ্বকাপেই মেয়াদ শেষ হয়েছিল দ্রাবিড়ের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সামনে নতুন করে আর কাউকে নিয়োগ দেয়নি ভারত। দ্রাবিড়কে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রেখে দেওয়া হয়। সেই বিশ্বকাপের পরই মেয়াদ শেষ তার। তখন নতুন কোচ চায় ভারতের। আর সেই কাজটি এগিয়ে রাখতে চাইছে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তবে নতুন মেয়াদের দ্রাবিড়ের কোচ হওয়ার সুযোগ আছে বলে জানিয়েছেন তিনি।

জয় শাহ বলেন, ‘আমরা আগামী কয়েক দিনের মধ্যে কোচ নিয়োগের আবেদনের জন্য আহ্বান জানাব। কেননা, রাহুলের মেয়াদ জুনেই শেষ হচ্ছে। তবে তিনি যদি আবেদন করতে চান, তাহলে তিনিও করতে পারেন।’ প্রধান কোচের সহকারী হবে কারা সেটি নিয়েও ভেবে রেখেছে বিসিসিআই। নতুন প্রধান কোচের সঙ্গে আলোচনা করেই কোচিং স্টাফের বাকি সদস্যদের চূড়ান্ত করতে চায় বিসিসিআই।

নতুন কোচ হিসেবে বিদেশী কারো আসার সম্ভাবনাকেও উড়িয়ে দিচ্ছেন না জয় শাহ। তিনি বলেন, ‘নতুন কোচ দেশীয় হবেন না বিদেশী কেউ হবেন তা আমরা এখনই বলতে পারছি না। ওটা ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির ওপর নির্ভর করছে।’ ভিন্ন ভিন্ন ফরম্যাটের জন্য ভিন্ন কোচের ইঙ্গিতও দিচ্ছে বিসিসিআই।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *