বিনোদন

রিকশার হুড কেটে লেহেঙ্গা বানিয়ে ফেলেছি : কর্ণিয়া

ডেস্ক রিপোর্টঃ রাজধানীবাসী সবচেয়ে যে বিষয়টি নিয়ে অস্বস্তিতে থাকেন তা হলো ঢাকার রাস্তার ‘জ্যাম’। এই বিষয়কে উপজীব্য করে এবার এক ধুম ধাড়াক্কা গান নিয়ে হাজির জনপ্রিয় সংগীতশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। দুদিন আগেই ছিল এই তারকার জন্মদিন। এসব নিয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা কলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

আপনার এবারের জন্মদিনটি কেমন কাটলো?

জন্মদিন ছিল কয়েকদিন আগেই। প্রতিবারের মতো এবারও কাছের মানুষজন, আমার ভক্ত-দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছি। এবার জন্মদিনের আগেই ‘ঢাকাতে জ্যাম’ মিউজিক ভিডিওটি প্রকাশ করেছি। এটা বলতে গেলে আমার পক্ষ থেকে দর্শকদের জন্য জন্মদিনের ট্রিট ছিল।

জাকিয়া সুলতানা কর্ণিয়া

গত ৩ মে আপনার ‘ঢাকাতে জ্যাম’ মুক্তি পেয়েছে। এই কয়দিনে কেমন সাড়া পেলেন?

আসলে মুক্তির আগেই কিন্তু গানটির বেশ হাইপ ছিল। কারণ এটি কয়েকটি টেলিভিশন চ্যানেল ও স্টেজে গেয়েছিলাম। তখন থেকেই দর্শক গানটির ভিডিওর লিংক চাইতো। সেই চাওয়া পূরণ করার জন্যই মিউজিক ভিডিও করা। আর সেটি পেয়ে দর্শকরাও বলছেন, তারা এটি আগেও খুঁজেছেন। এই অল্পদিনে আমি সত্যিই দারুণ রেসপন্স পেয়েছি। মিউজিক ভিডিওটি সবাই খুব উপভোগ করছে। সবচেয়ে মজা পেয়েছি সবাই যখন আমাকে বলছে, আরে আপনি তো ঢাকাতে আরও বেশি জ্যাম লাগিয়ে দিলেন (হাহাহা)!

 ‘ঢাকাতে জ্যাম’ মিউজিক ভিডিওতে কর্ণিয়ার এই ল্যাহেঙ্গা নিয়ে হচ্ছে প্রশংসা

এ গানে আপনার পরা লেহেঙ্গা নিয়ে খুব চর্চা হচ্ছে। কোন চিন্তা থেকে লেহেঙ্গাটা করা?

আপনি ঢাকার কথা চোখ বন্ধ করে চিন্তা করুন, সে চিত্রগুলো দেখতে পাবেন তারমধ্যে প্রথমেই আসবে ঢাকার রাস্তার লম্বা জ্যাম। আর সেই জ্যামে সারি সারি রঙিন হুডওয়ালা রিকশা! রিকশা আমাদের দেশের কালচারাল হেরিটেজের অংশও বটে। সেই চিন্তা থেকেই ‘ঢাকাতে জ্যাম’ গানে রিকশা মোটিফের পোশাক পরতে চেয়েছিলাম। পরে অতোশত না ভেবে সরাসরি যেখানে রিকশার হুড বানায় সেখানে গিয়ে মেটারিয়েল কিনে এনে তা কেটে দর্জি দিয়ে সেলাই করে ল্যাহেঙ্গা বানিয়ে ফেলেছি। যে জুতাটা পরেছিলাম সেটিরও মজার গল্প আছে। ফেলে দেব বলে ভেবেছিলাম, পরে সেটিকেই নতুন আদল দিয়ে এই গানে ব্যবহার করেছি। আমরা যে সাসটেইবল ফ্যাশনের কথা বলি, এই গানে আমি প্রকৃত অর্থেই সেটি করতে পেরেছি! আমার আইডিয়াটা গানের আমেজের সঙ্গে মিলেমিশে একাকার হয়েছে। এজন্যই হয়ত সবাই এতো পছন্দ করছে।

 ‘ঢাকাতে জ্যাম’ মিউজিক ভিডিওতে নবাগত চিত্রনায়ক শিশির সরদার

এ ভিডিওতে নায়িকাদের মতো পারফর্ম করেছেন? শুটিং অভিজ্ঞতা কেমন ছিল?

শুধু মিউজিক ভিডিও নয়, স্টেজে গাইতে গেলেও আমি পারফর্ম করতে পছন্দ করি। আর এ গানটিও এমনিতেই এনার্জিটিক। ফলে এখানে যেমন পারফর্ম ডিমান্ড করে আমি সেভাবেই করার চেষ্টা করেছি। তবে গানটি খুব বড় ছিল বলে একা অতোখানি পারফর্ম করতে চাইনি। তাই আমার সঙ্গে দুজন পেশাদার মডেল কাস্ট করেছি। একজন নবাগত চিত্রনায়ক শিশির সরদার, অন্যজন নাফিজা নুসরাত। তারা দারুণ পারফর্ম করেছেন।

 ‘ঢাকাতে জ্যাম’ মিউজিক ভিডিওতে নায়িকাদের মতো নেচেছেন কর্ণিয়া

আর শুটিং করেছি রাজধানীর গুলশান চৌরাস্তার মোড়ে, তেজগা মেইন রোডে এবং মিরপুরের সুন্দর সাজানো গোছানো একটি গলিতে। ভীষণ গরমের মধ্যে এমন জমকালো পোশাক পরে মেইন রোডে শুটিংয়ের অভিজ্ঞতা কেমন বুঝতেই পারছেন। তবে বাংলাদেশ পুলিশের অনুমতি নিয়ে কাজটি করেছি বলে তারা আমাকে ভীষণ সহায়তা করেছেন। নয়ত এভাবে মেইন রোডে শুটিং করা সম্ভব হতো না। দুদিন শুটিং করে পুরো কাজ শেষ করেছি।

 ‘ঢাকাতে জ্যাম’ মিউজিক ভিডিওতে মডেল নাফিজা নুসরাত

ব্যয়বহুল ভিডিওটি নিজের আয়োজনে করে নিজস্ব ইউটিউব চ্যানেল ‘কর্ণিয়া’তে প্রকাশ করেছেন। চ্যানেলটি তুলনামূলক নতুন। রেভিনিউ উঠে আসার ব্যাপারটায় একটু চাপ হয়ে গেল না?

হ্যা, এটা সত্যি যে এই মিউজিক ভিডিওটি বেশ ব্যয়বহুল। তবে আমি নিজের চ্যানেলে দিয়েছি বলে কোন চাপ অনুভব করছি না। কারণ, শুধুমাত্র রেভিনিউ তুলে আনার জন্য গান করি না। আমি শিল্পী, আমার কাজই হলো শৈল্পিক স্বত্তাকে তৃপ্ত করা। সেদিক বিবেচনায় এই গানটি একটি বড় আয়োজনের ভিডিও ডিমান্ড করছিল। এজন্য কাজটি এভাবে করেছি। ফাইনাল যে আউটপুট আমি পেয়েছি তাতে খুব খুশি। দর্শক পছন্দ করছে, এজন্য সব কষ্ট সার্থক মনে হচ্ছে।

 ‘ঢাকাতে জ্যাম’ মিউজিক ভিডিওতে কর্ণিয়া

শাকিব খান আপনাকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। সম্প্রতি এমন একটি খবর এসেছে গণমাধ্যমে। এ প্রসঙ্গে কি বলবেন?

প্রথমেই বলে নিতে চাই, শাকিব খান সরাসরি আমাকে প্রস্তাব দিয়েছিলেন এমনটি নয়। তাছাড়া যে প্রস্তাবটি আমি তার ছবিতে কাজ করার জন্য পেয়েছিলাম, সেটি কোন ভিন্ন চরিত্রে অভিনয় নয়। প্রথমে তার একটি সিনেমায় (অবশ্যই ছবিটির নাম এখন আর বলতে চাই না) একটি গান গাওয়ার প্রস্তাব পাই। সেটি পাওয়াটা স্বাভাবিক। বেশ রিদমিক গান ছিল সেটি, আমি যে ধরনের গান বেশি করি আর কি। ফলে সিনেমা সংশ্লিষ্টরা আমাকেই অনুরোধ করেন, সেই গানের ভিডিওতে যেন আমি পারফর্ম করি। কিন্তু সে সময় আসলে নিজেকে বড়পর্দায় দেখার জন্য আমি প্রস্তুত ছিলাম না। এজন্য তাদের বিনয়ের সঙ্গে প্রস্তাবটি ফিরিয়ে দিই। পরে অবশ্য সেই গানটিও আর আমার গাওয়া হয়নি!

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *