আন্তর্জাতিক

ইসরায়েলি বিমান হামলায় আহত জিম্মির মৃত্যু হয়েছে: হামাস

ডেস্ক রিপোর্ট: এক মাস আগে ইসরায়েলি বিমান হামলায় আহত ব্রিটিশ-ইসরায়েলি বন্দী নাদাভ পপলওয়েল হয়ে মারা গেছেন বলে জানিয়েছে হামাসের সশস্ত্র শাখার কাসাম ব্রিগেডস।

ফিলিস্তিনি গোষ্ঠী একটি ১১ সেকেন্ডের ভিডিও প্রকাশ করার কয়েক ঘণ্টা পর শনিবার (১১ মে) গ্রুপের ঘোষণাটি পপলওয়েলকে একটি ক্ষতবিক্ষত চোখে দেখায়।

সোশ্যাল মিডিয়ায় পুনঃপ্রকাশিত ভিডিওতে এবং ইসরায়েলি সংবাদ মাধ্যমগুলোকে উদ্ধৃত করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, একজন ব্যক্তিকে একটি সাদা টি-শার্ট পরা দেখা যাচ্ছে এবং তিনি নিজেকে দক্ষিণ ইস্রায়েলের নিরিম কিবুটজ থেকে ৫১ বছর বয়সী নাদাভ পপলওয়েল হিসাবে পরিচয় দিয়েছেন।

আরবি এবং হিব্রুতে উচ্চারিত পাঠ্যটি পড়ে: “সময় ফুরিয়ে আসছে। আপনার সরকার মিথ্যা বলছে।”

ইসরায়েলের ওয়াই নেট নিউজ সাইট অনুসারে, ৭ অক্টোবর হামাসের নেতৃত্বাধীন হামলার সময় পপলওয়েলকে নিরিমে বন্দী করা হয়েছিল। তার মাকেও বন্দী হিসেবে নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু পরে গত বছর হামাস ও ইসরায়েল কর্তৃক বন্দী ও বন্দীদের বিনিময়ের সময় তাকে ছেড়ে দেওয়া হয়েছিল। পপলওয়েলের ভাই হামলায় নিহত হয়েছেন।

শনিবার হামাসের সশস্ত্র শাখার টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা ভিডিওটি এক মাসেরও কম সময়ের মধ্যে তৃতীয়বারের মতো গাজায় বন্দিদের ফুটেজ প্রকাশ করেছে।

ইসরায়েলের জিম্মি এবং নিখোঁজ পরিবার ফোরাম একটি বিবৃতি প্রকাশ করে বন্দীদের মুক্তি নিশ্চিত করার জন্য হামাসের সাথে একটি চুক্তি করার জন্য ইসরায়েলি সরকারকে আহ্বান জানিয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *