বিনোদন

২৬ কোটি ৭৬ লাখের বাড়ি! কত সম্পত্তির মালিক কঙ্গনা?

ডেস্ক রিপোর্টঃ ভারতের এবারের লোকসভা নির্বাচনের অন্যতম চমক ছিলেন হিমাচলের মান্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্থাৎ কঙ্গনা রানাওয়াত। মঙ্গলবার (১৪ মে) মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। জানেন কি অভিনেত্রী মোট কত সম্পত্তির মালিক? কী কী আছে তাঁর?

কঙ্গনা রানাওয়াতের সম্পত্তির হিসেব

কঙ্গনা রানাওয়াত ২০২২-২৩ সালের অর্থবছরে মোট ৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৭৭০ টাকা আয় করেছেন। এখান থেকেই বোঝা যাচ্ছে গত অর্থবর্ষের তুলনায় তাঁর এই অর্থবছরে আয় অনেকটাই কমেছে। ২০২১-২২ সালে তিনি ১২ কোটি ৩০ লাখ ৯২ হাজার ১২০ টাকা আয় করেছিলেন।

এছাড়া আর কী কী আছে কঙ্গনার?

বলিউডের কুইনের কাছে এখন ২ লাখ টাকা আছে। দুটি মার্সিডিজ এবং একটি BMW গাড়ি আছে। বর্তমানে তার এই BMW গাড়িটির বাজার দর ৯৮ লাখ ২৫ হাজার ৩৫৬ টাকা। একটি মার্সিডিজ বেঞ্জের দাম ৫৮ লাখ ৬৫ হাজার ৭৭১ টাকা। আরেকটি মার্সিডিজের দাম ৩ কোটি ৯১ লাখ ২২ হাজার ৭১৮ টাকা। এছাড়াও একটি স্কুটিও আছে যার মূল্য ৫৩ হাজার ৮২৭ টাকা।

প্রায় পাঁচ কোটি টাকার সোনার গয়না আছে কঙ্গনার। যার ওজন ৬.৭০ কিলো। শুধুই কি তাই? ৫০ লাখ টাকার রুপোর গয়না, ৩ কোটি টাকার হিরে আছে কঙ্গনার। ফলে কঙ্গনা রানাওয়াতের মোট অস্থাবর সম্পত্তির মূল্য ২৮ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ২৩৯ টাকা ৩৬ পয়সা।

কঙ্গনার স্থাবর সম্পত্তি

কঙ্গনা রানাওয়াতের মানালিতে একটি, মুম্বাইতে একটি এবং চণ্ডীগড়ে চারটি বাড়ি রয়েছে। ফলে তাঁর এই বাড়িগুলোর দাম যথাক্রমে ২১ কোটি ৭৮ লাখ ৫৬০ টাকা, ২ কোটি ৫০ লাখ, ৫৫ লাখ, ৭৫ লাখ, ৫৮ লাখ এবং ৫৮ লাখ।

তবে তার নামে যে বিপুল সম্পত্তি আছে সেটাই নয়। কঙ্গনা রানাওয়াতের মাথায় কিন্তু বিপুল ঋণের বোঝাও আছে। কঙ্গনার মোট ঋণ হল ১৭ কোটি ৩৮ লাখ ৮৬ হাজার ৬৮১ টাকা।

মনোনয়ন জমা দিয়ে কী বললেন কঙ্গনা?

এদিন মনোনয়ন পত্র জমা দেওয়ার পর কঙ্গনা রানাওয়াত জানান, ‘আমি আজ মান্ডি থেকে লোকসভা নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দিলাম। এটা আমার জন্য গর্বের যে আমি মান্ডি থেকে লড়াই করার সুযোগ পেলাম। বলিউডে আমি সফল। এবার আশা করছি যে আমি রাজনীতির ময়দানেও সাফল্য পাব।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *