খেলার খবর

গত বিশ্বকাপ দলের যারা আছেন এবারও

ডেস্ক রিপোর্ট: দুয়ারে চলে এসেছে আরও একটা বিশ্বকাপ। আগামী ১ জুন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। প্রতি বিশ্বকাপেই দলগুলোতে দেখা যায় একাধিক পরিবর্তন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি।

আসন্ন বিশ্বকাপে কারা হবেন বাংলাদেশের স্বপ্নসারথী, তা আজ সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক ও তাসকিন আহমেদকে সহ-অধিনায়ক করে ঘোষিত এই দলে আছে কিছু চমক আছে। তবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াডের সঙ্গে এর পার্থক্য খুব একটা নেই।

২০২২ বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডের ৯ জন এবারও আছেন স্কোয়াডে। ব্যাটারদের মধ্যে এবারের আসরেও আছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস। অলরাউন্ডারদের মধ্যে এবারও আছেন সাকিব আল হাসান ও সৌম্য সরকার। সাকিব নিজের নবম বিশ্বকাপ খেলতে নামছেন এবার যা একটি বিশ্বরেকর্ডও। সাকিব বাদে একমাত্র রোহিত শর্মা সবকটি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন।

পেস বিভাগে আছেন তিন পেসার সহ-অধিনায়ক তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম। এছাড়াও ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে আছেন গেল বিশ্বকাপে খেলা আফিফ হোসেন ও হাসান মাহমুদ।

গেল বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন না তবে এবার আছেন, এমন ক্রিকেটারের সংখ্যা ৮ জন। তাদের মধ্যে দুজন আবার নিজেদের অভিষেক বিশ্বকাপ খেলছেন না, দলে জায়গা পেয়েছেন এক বিশ্বকাপের বিরতিতে তারা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শেখ মেহেদী। বাকি ছয় জন নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশনে যাচ্ছেন। তারা হলেন– তানজিদ তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, রিশাদ হোসেন ও তানজিম সাকিব।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *