বিনোদন

মৃণাল সেনের জন্মশতবার্ষিকীতে টিজার নিয়ে হাজির চঞ্চল

ডেস্ক রিপোর্টঃ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর বিদায় নেন উপমহাদেশের অন্যতম সেরা চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেন। তার মৃত্যুতে কলকাতাজুড়ে নেমেছিল শোকের ছায়া। হাজার হাজার দর্শক, সিনেমা অঙ্গনের মানুষ রাস্তায় নেমেছিল প্রিয় নির্মাতাকে শেষ শ্রদ্ধা জানাতে।

গতকাল ছিল (১৪ মে) মৃণাল সেনের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে ‘পদাতিক’ সিনেমার টিজার প্রকাশ করা হয়েছে। চিরবিদায়ের সেই দৃশ্য দিয়েই শুরু হয়েছে ‘পদাতিক’ সিনেমার টিজার। যেটা নির্মিত হয়েছে মৃণাল সেনের জীবন ও কর্ম নিয়ে। বানিয়েছেন সৃজিত মুখার্জি। টলিউডের এই ছবি বাংলাদেশের জন্য বিশেষ, কারণ এর কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।

‘পদাতিক’-এর দৃশ্য

এক মিনিট ৩৭ সেকেন্ডের এই ঝলকে ছবির কিছু গুরুত্বপূর্ণ দৃশ্য উপস্থাপন করা হয়েছে। সিনেমার প্রতি মৃণাল সেনের ভালোবাসা, বিশ্ব মঞ্চে বাংলা সিনেমা তুলে ধরা কিংবা স্ত্রীর সঙ্গে গীতা সোমের সঙ্গে তার সম্পর্ক; এসবের টুকরো চিত্র দেখানো হয়েছে টিজারে। আর শেষটা হয়েছে সিনেমাটিক কায়দায়, চঞ্চলের মুখে ‘কাট ইট’ সংলাপ দিয়ে।

‘পদাতিক’-এর দৃশ্য

ছবিটি নিয়ে চঞ্চল চৌধুরী আগেই বলেছেন, ‘মৃণাল সেনের চরিত্রে অভিনয় করাটা একটা দুঃসাহসিক ব্যাপার। এই চরিত্রে অভিনয় করার জন্য সাহস থাকতে হয়। সেই সাহসটি আমার আছে কিনা, একজন তৃতীয় ব্যক্তি হয়ে বিষয়টা চিন্তা করলে আমার তো অবিশ্বাস্য লাগছে। তবু দুঃসাহস নিয়ে, কাজের প্রতি একটা লোভ, স্বপ্ন থাকার কারণে এই কাজটি করা। তার ওপর সৃজিত মুখার্জির সঙ্গে কাজ করা। সৃজিতের কাজগুলো দেখে আগে থেকেই তার সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল।’

‘পদাতিক’-এ মৃণাল সেনের ভূমিকায় চঞ্চল চৌধুরী

‘পদাতিক’-এ মৃণালের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মনামী ঘোষ। এছাড়াও ছবিটিতে আছেন জীতু কমল, কোরাক সামন্ত প্রমুখ। ছবির সংগীতের দিকটা সামলেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। টিজার প্রকাশ করা হলেও ছবিটির মুক্তির তারিখ এখনও উন্মোচন করেননি সংশ্লিষ্টরা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *