আন্তর্জাতিক

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর অবস্থা আশঙ্কাজনক

ডেস্ক রিপোর্ট: স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে গুলি করেছে এক বন্দুকধারী। এতে গুরুতর অবস্থায় তাকে একটি গাড়িতে করে নিয়ে যাওয়া যায়। এরপর হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বুধবার (১৫ মে) প্রধানমন্ত্রীর অফিসিয়াল এবং ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে জানানো হয়, দেশটির মধ্যাঞ্চলের হ্যান্ডলোভাতে একটি সরকারি বৈঠক শেষে বের হয়ে আসার পর সেখানে উপস্থিত জনতার মধ্য থেকে বন্দুকধারী ফিকোকে লক্ষ্য করে একাধিক গুলি ছোড়েন।

সর্বশেষ আপডেটে বিবিসি জানিয়েছে, ফিকোর শারীরিক অবস্থা ভালো নেই এবং তার গায়ে লাগা গুলির জখম বেশ গুরুতর। হামলার পরপরই একজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এমন ঘটনার নিন্দা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট জুজানা ক্যাপুতোভা তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে জানান, এমন ঘটনায় “আমি হতবাক”। এই সংকটময় মুহূর্ত থেকে রবার্ট ফিকোর দ্রুত ফিরে আসার জন্য আমি প্রার্থনা করছি। 

তবে কী কারণে ফিকোর ওপর গুলি চালানো হয়েছে তার সঠিক কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকেও তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হন ফিকো। ওই সময় ইউক্রেনে সামরিক সহায়তা বন্ধ করে দেওয়ার কথা জানান তিনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *