সারাদেশ

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চট্টগ্রামে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা

ডেস্ক রিপোর্ট: ফেনীর ছাগলনাইয়াতে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মে) রাত ৮ টার দিকে ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

এসময় তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে কেক কেটে দিবসটি উদযাপন করেন এবং নেতাকর্মীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।

ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের সভাপতি এম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন, কার্যনির্বাহী সদস্য ও ছাগলনাইয়া উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান মজুমদার, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হারুন মজুমদার।

ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন আহমেদ বুলবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব,অর্থ সম্পাদক মোস্তফা ফরায়েজী, দপ্তর বিষয়ক সম্পাদক আবদুল বাকি শিমুল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এড.এএসএম সহিদ উল্যাহ মজুমদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার ফিরোজ উদ্দিনসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, রাজনীতিকে সহজ করতে হবে। রাজনৈতিক সভা সমাবেশ করতে অনেক টাকা খরচের ধারা পরিবর্তন করতে হবে। একটি সমাবেশ করতে গিয়ে ২ থেকে ৩ লাখ টাকা খরচ করতে হয়, প্যান্ডেল খরচ, নাস্তা খরচ দিতে হয় এসব ধারা আমি বাদ দিতে চাই। উঠান বৈঠকের মাধ্যমে আমি রাজনৈতিক কর্মসূচি পরিচালনা করব, প্রয়োজনে চা-মুরি-মিঠা খাব সবাই একসাথে।

নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, মানুষকে রাজনীতিমুখী করতে হবে, নির্বাচনমুখী করতে হবে। নেতা হয়ে চেয়ারে বসে থাকলে হবেনা, জনগণের ধারে ধারে যেতে হবে। গুন্ডা ও ক্ষমতাশীল নেতা পালতে হবে এটা আমি বিশ্বাস করিনা। কর্মের মাধ্যমে জনগণের মনে জায়গা করে নিতে হবে। কোন নেতার উল্টাপাল্টা কাজের দায়িত্ব আমি নেব না, যখন যেখানে ব্যবস্থা নেয়ার দরকার সেখানে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, কোনো নেতার আদর্শে নয়, বঙ্গবন্ধুর আদর্শ লালন করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করতে হবে। এসময় তিনি সবাইকে ঐক্যবদ্ধ থেকে মনের মিল রেখে রাজনীতি ও সমাজ উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *