ক্ষেতলাল

শিবগঞ্জে কীটনাশক দোকানে চুরি, ক্ষেতলালের উসমানসহ গ্রেফতার ৪

ডেস্ক রিপোর্ট:

বগুড়ার শিবগঞ্জে কীটনাশকের দোকান চুরির অভিযোগে আওয়ামী লীগ নেতার শ্যালক ওসমান উজ জামান মোল্লাসহ পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে অভিযার চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সেই সঙ্গে পুলিশ জয়পুরহাট জেলার ক্ষেতলালের ইটাখোলা বাজারের কীটনাশক ও বীজ ব্যবসায়ী ওসমান উজ জামান মোল্লার দোকানে অভিযান চালিয়ে চোরাই মালামাল উদ্ধার করেছে। এর আগেও তার বিরুদ্ধে কৃষকদের কাছে নকল বীজ আলু বিক্রির অভিযোগ উঠেছিল। এমনকি তিনি ভেজাল কীটনাশকও বিক্রি করেন বলেও অনেক কৃষকের অভিযোগ।

ওসমান উজ জামান মোল্লা ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলী ফকিরের শ্যালক বলে জানা গেছে।

ওসমান উজ জামান মোল্লার স্বীকারোক্তিতে পুলিশ শিবগঞ্জ উপজেলার সোনাপুরা গ্রামের মগা মিয়ার ছেলে নাজু মিয়া (৩০) ও মাচইল গ্রামের আলাল উদ্দিনের ছেলে মুনছুর রহমান এবং কালাই উপজেলার মোলামগাড়ী গ্রামের সাগরকে গ্রেফতার করে। 

শিবগঞ্জ থানা সূত্রে জানা গেছে, গত বুধবার (১৫ মে) রাতে উপজেলার বুড়িগঞ্জ বাজারের ব্যবসায়ী সাইফুল ইসলাম লিটনের মেসার্স সোমা ট্রেডার্সের কীটনাশক দোকানের  ছাদ কেটে সংঘবদ্ধ চোরের দল রাতের আধারে বিভিন্ন ধরনের কীটনাশক ঔষধ, নগদ টাকাসহ  প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় সাইফুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা দায়ের করে। 

মামলার পর পুলিশ বৃহস্পতিবার রাতেই পার্শ্ববর্তী ক্ষেতলাল উপজেলার ইটাখোলা বাজারের ব্যবসায়ী ওছমান-উজ-জোহার কীটনাশকের দোকানে অভিযান চালিয়ে উল্লেখিত মালামাল উদ্ধার করে। 

কীটনাশক ব্যবসায়ী সাইফুল ইসলাম লিটন বলেন, আমি প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ রেখে বাড়িতে চলে যায়। পরের দিন সকালে দোকান খুলে দেখতে পাই, টিনের ছাদ কেটে দোকানের ক্যাশের তালা ভেঙ্গে নগদ টাকা সহ ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়ে গেছে। 

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ বলেন, এই ঘটনায় চোরাই মালামাল রাখার দায়ে দোকানদারসহ ৪ জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মোঃ আমানুল্লাহ আমান।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *