সারাদেশ

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রেমিকাকে আত্মহত্যার প্ররোচনায় থানায় অভিযোগ

ডেস্ক রিপোর্ট: ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রেমিকাকে আত্মহত্যার প্ররোচনায় থানায় অভিযোগ

ছবি: সংগৃহীত

রাজবাড়ীতে প্রেমিকার (২০) নগ্ন ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগ উঠেছে রাজবাড়ী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগ (২৪) নামের এক নেতার বিরুদ্ধে। একই সঙ্গে তার বিরুদ্ধে প্রেমিকাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগও করেছে ভুক্তভোগীর পরিবার।

রোববার (১৯ মে) ছাত্রলীগ নেতা দেবজ্যোতি নাগের বিরুদ্ধে  রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই কলেজ ছাত্রীর বাবা।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখারুল আলম প্রধান।

অভিযুক্ত দেবজ্যোতি নাগ রাজবাড়ী শহরের ভাজনচালা এলাকার দুলাল নাগের ছেলে।সে রাজবাড়ী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক।

কলেজ ছাত্রীর বাবা বলেন, রাজবাড়ী সরকারি কলেজে পড়ার সুবাদে দেবজ্যোতি নাগের সঙ্গে দুই বছর আগে আমার মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্কের জেরে আমার মেয়ের সরলতার সুযোগ নিয়ে বিভিন্ন সময় তিনি আমার মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে এবং কৌশলে নিজের মোবাইলে আমার মেয়ের নগ্ন ছবি তুলে ও ভিডিও ধারণ করে রাখে। পরবর্তীতে তিনি আমার মেয়ের নগ্ন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে বেশ কয়েকবার শারীরিক সম্পর্ক করেন। আমার মেয়ে তাকে বিয়ে করার কথা বললে তিনি আজ কাল বলে কালক্ষেপণ করতে থাকেন।

পরে গত ২৫ জানুয়ারি দেবজ্যোতি ভারত চলে যায়। আমার মেয়ে তার বাড়িতে গেলে তার পরিবারের লোকজন আমার মেয়েকে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেয়। তাড়িয়ে দেয়ার সময় তারা আমার মেয়েকে দেবজ্যোতিকে ভুলে যেতে বলে, না হলে গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যা করতে বলে। আমার মেয়ে কেন তার বাড়িতে গেল- এ অপরাধে দেবজ্যোতি গত ৪ ফেব্রুয়ারি ভারত থেকে আমার মেয়েকে ফোন করে গালিগালাজ করে এবং আবারও নগ্ন ছবি ও ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

সে আমার মেয়েকে ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ করে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে বলে। আমার মেয়ে তার কথায় হতাশাগ্রস্ত হয়ে রাজবাড়ী থেকে ট্রেনে উঠে ঢাকার কমলাপুর স্টেশনে গিয়ে গত ৫ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫ টার দিকে ট্রেনের নিচে ঝাঁপ দেয়। এতে তার দুই হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এসময় সেখানকার জিআরপি পুলিশ আমার মেয়েকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করেন। সেখানে দীর্ঘ এক মাস আমার মেয়ে চিকিৎসাধীন ছিলেন।

বিষয়টি নিয়ে কথা বলতে অভিযুক্ত দেবজ্যোতি নাগের ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ বলেন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগের বিরুদ্ধে আমরা একটা অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। যদি তিনি এ ঘটনার সঙ্গে জড়িত থাকেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখারুল আলম প্রধান বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এনআইডি সংশোধনে ভোগান্তি কমাতে গণ শুনানি করবে ইসি

ছবি: সংগৃহীত

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধনে জনসাধারণের ভোগান্তি কমাতে ও দ্রুত নিষ্পত্তিতে তৃণমূলে গণশুনানি করবে নির্বাচন কমিশন ইসি। এসময় সংশোধনের জন্য আবেদনকারীদের আবেদনের প্রেক্ষিতে সপ্তাহে একদিন উপজেলা, জেলা, আঞ্চলিক অফিসে শুনানি অনুষ্ঠিত হবে।

সংস্থাটির এনআইডি অনুবিভাগের পরিচালক (অপারেশন) মো. ফরহাদ হোসেন নির্দেশনাটি ইতিমধ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠিয়েছেন।

ইসির নির্দেশনা জানানো হয়, জাতীয় পরিচয়পত্র অনলাইন সংশোধন সেবা দ্রুত নিষ্পত্তির জন্য মাঠ পর্যায়ে কর্মকর্তাগণদের ক্ষমতায়ন করা হয়। এতে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ তার আওতাভুক্ত আবেদনসমূহের সংযুক্ত দলিলাদি যাচাই-বাছাইকরণ এবং প্রয়োজন অনুসারে তদন্ত করে আবেদনসমূহ নিষ্পত্তি (অনুমোদন/আংশিক অনুমোদন/বাতিল) করবেন।

এই অবস্থায়, মে মাসের মাসিক সমন্বয় সভার সিদ্ধান্ত অনুসারে মাঠ পর্যায়ে জাতীয় পরিচয়পত্র সেবা প্রদানের ক্ষেত্রে প্রতি সপ্তাহে এক অথবা দুই দিন শুনানি গ্রহণ করে অনিষ্পন্ন আবেদনসমূহ নিষ্পন্ন করার জন্য অনুরোধ করা হলো। সেই সঙ্গে পত্র প্রাপ্তির তিন কার্য দিবসের মধ্যে আঞ্চলিক নির্বাচন কর্মকতা ও তার আওতাধীন সকল সিনিয়র জেলা/জেলা এবং উপজেলা/থানা নির্বাচন অফিসসমূহে সপ্তাহে কোন একদিন বা দুই দিন শুনানি গ্রহণ করবেন তার সমন্বিত তথ্য পাঠাতে হবে।

ইসি সূত্রে যায়, এনআইডি সংশোধনের জন্য নানা উদ্যোগের পরও সংশোধন নিয়ে সাধারণ নাগরিকদের ভোগান্তি যেন কাটছেনা। এক একটা আবেদন নিষ্পত্তিতে লেগে যাচ্ছে মাসের মাসের পর। ফলে নির্বাচন কমিশনের (ইসি) টেবিলে পড়ে আছে সাড়ে পাঁচ লাখ অনিষ্পন্ন আবেদন।

ইসি সূত্রগুলো জানিয়েছে, আবেদন আসার পর সেগুলোর জটিলতা অনুযায়ী ক, খ, গ ও ঘ; এই চারটি ক্যাটাগরিতে ফেলা হয়। এজন্য ১০টি নির্বাচনি অঞ্চলের জন্য ১০ জন কর্মকর্তা রয়েছেন। এক্ষেত্রে কোনো আবেদন কোনো ক্যাটাগরিতে ফেলতে দেরি হলে সেটি নিয়ে কোনো কাজই করা হয় না। এরপর ক্যাটাগরিতে ফেললেও সংশ্লিষ্ট কর্মকর্তা আবার নানা অজুহাতে সেগুলোর পরবর্তী কার্যক্রমে হাত দেয় না। তদন্ত করতেও দেরি করা হয়। মূলত এসব কারণে এনআইডি সংশোধন আবেদন নিষ্পত্তিতে মাসের পর মাস লেগে যায়। কোনো কোনো আবেদন বছরের পর বছর পড়ে থাকার নজিরও আছে।

বর্তমানে ইসির কাছে সাড়ে পাঁচ লাখের বেশি আবেদন অনিষ্পন্ন অবস্থায় পড়ে আছে। এগুলোর মধ্যে ‘ক’ ক্যাটাগরিতে এক লাখ ৩০ হাজার ৪২৬টি, ‘খ’ ক্যাটাগরিতে দুই লাখ ৫১টি, ‘গ’ ক্যাটাগরিতে দুই লাখ চার হাজার ২৫৫ টি ও ‘ঘ’ ক্যাটাগরিতে সাত হাজার ৬৬৫টি আবেদন পড়ে আছে। এছাড়া নয় হাজার ১১৫টি আবেদন এখনো ক্যাটাগরি করা হয়নি। সব মিলিয়ে পাঁচ লাখ ৫১ হাজার ৫১২টি আবেদন নিষ্পত্তি হয়নি।

;

কুমিল্লায় ট্রাক চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

ছবি: বার্তা ২৪

কুমিল্লার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় ট্রাকের চাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত হয়েছেন।

সোমবার (২০ মে) দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সানজুর মোর্শেদ।

ওসি জানান, ঘটনার পর তাৎক্ষণিক নিহতদের নাম পরিচয় জানা যায়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

বিস্তারিত আসছে….

;

রাজধানীজুড়ে অটোরিকশা চালকদের বিক্ষোভ, অসহনীয় যানজট

ছবি: বার্তা২৪.কম

ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের প্রতিবাদে রাজধানীজুড়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ। এতে নগরবাসীকে পড়তে হয়েছে তীব্র ভোগান্তিতে। শহরের মূল সড়কসহ অলিগলিতে তৈরি হয়েছে অসহনীয় যানজট।

সোমবার (২০ মে) সকালে রাজধানীর রামপুরা, খিলগাঁও, ডেমরায় পুলিশের সঙ্গে অটোচালকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া জুরাইনে রাস্তা অবরোধ ও মোহাম্মদপুরের রায়েরবাজার বেড়িবাঁধে রিকশা চালকরা বিক্ষোভ করছে।

এদিকে, বেলা সাড়ে ১১টায় জাতীয় এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নিয়েছেন রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ ঢাকা মহানগর শাখার নেতৃবৃন্দ ও চালকরা।

মানববন্ধনে নেতৃবৃন্দ সড়ক পরিবহন মন্ত্রী, বিআরটিএ ও ঢাকা মহানগরের দুই মেয়রের ঘোষণার পর মিরপুর, লালবাগ, গেন্ডারিয়া, শ্যামপুরসহ বিভিন্ন এলাকায় রিকশা আটক, ব্যাটারি খুলে নেওয়া, ডাম্পিং ও চালক-মালিকসহ সংশ্লিষ্টদের হয়রানির এবং মিরপুর এলাকায় আন্দোলনরত রিকশা শ্রমিকদের ওপর পুলিশি হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

বিকল্প ব্যবস্থা না করে মন্ত্রী, বিআরটিএ ও মেয়রদের এই অযৌক্তিক, গণবিরোধী, ও লাখ লাখ মানুষকে কর্মহীন করে বেকারের মিছিল দীর্ঘ করার অগণতান্ত্রিক ও তুঘলকি সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানান। অন্যথায় এই লাখ লাখ কর্মহীন ও বেকার চালকসহ সংশ্লিষ্টদের নিয়ে রাজপথে তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন। একইসাথে সংগ্রাম পরিষদ থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযান নীতিমালা চূড়ান্ত ও কার্যকর করে ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহনের দ্রুত নিবন্ধন, লাইসেন্স ও রুট পারমিটসহ সংগ্রাম পরিষদ ঘোষিত ৭ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের সভাপতিত্ব করেন সংগ্রাম পরিষদ ঢাকা মহানগর শাখার সহ-সভাপতি জালাল আহমেদ। সঞ্চালনা করেন অর্থ সম্পাদক রোখসানা আফরোজ আশা। আরও বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান লিপন, অর্থ সম্পাদক জুলফিকার আলী, সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পরিষদ সদস্য আবু নাঈম খান বিপ্লব, রাহাত আহমেদ, এস এম কাদির, ঢাকা মহানগর এর যুগ্ম সম্পাদক দাউদ আলী মামুন, সদস্য সেকান্দার আলী, আবদুস সালামসহ অনেকে।

;

ভাওয়াল রিসোর্টসহ ৭ প্রতিষ্ঠানকে প্রায় ৩ কোটি টাকা জরিমানা

ছবি: সংগৃহীত

গাজীপুরে পরিবেশের ছাড়পত্র না থাকার অভিযোগে ভাওয়াল রিসোর্ট, হোটেল এক্সসহ সাত প্রতিষ্ঠানকে দুই কোটি ৯২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। তবে সবচেয়ে বেশি অভিযোগের দায়ে ভাওয়াল রিসোর্টকে জরিমানা করা হয়েছে দুই কোটি ৪০ লাখ টাকা। এসময় ওই প্রতিষ্ঠানগুলোকে ছাড়পত্র গ্রহণ না করা পর্যন্ত সকল ধরণের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (২০ মে) সকালে বার্তা২৪.কম এর প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নয়ন মিয়া।

এর আগে গত ১৪ মে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং এর পক্ষ থেকে গাজীপুরের বিভিন্ন এলাকায় ব্যাপক পরিবেশ দূষণের সরেজমিন তথ্য পাওয়ার পর সাতটি প্রতিষ্ঠানকে ২ কোটি ৯২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক নয়ন মিয়া বার্তা২৪ কে জানান, দীর্ঘদিন ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় শালবনের জমি দখলসহ পরিবেশের ব্যাপক ক্ষতি করছিল ভাওয়াল রিসোর্ট, হোটেল এক্সসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান। এছাড়াও প্রতিষ্ঠানগুলোর কোন ছাড়পত্র ছিল না। বিষয়টি নজরে এলে, পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং একটি কমিটি গঠন করে। পরে কমিটির সদস্যরা গত কয়েক দিনে গাজীপুরে সাতটি প্রতিষ্ঠান পরিদর্শন করে এবং নানা অনিয়মের সরেজমিন তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে গাজীপুরের সাতটি প্রতিষ্ঠানের মালিকদের গত ১৪মে তলব করা হয়।

এসময় গাজীপুর সদর উপজেলার নলজানি এলাকার ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা সেন্টারকে ২ কোটি ৪০ লাখ টাকা জরিমানা করা হয়। রাজেন্দ্রপুর এলাকায় বনের জমিতে অবস্থিত হোটেল এক্সকে ১০ লাখ টাকা, গাজীপুর সদর উপজেলার ভবনীপুর এলাকা ইউনাইটেড শক্তি লিমিটেড নামক প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা, শিরিরচালা এলাকার কোয়ালিটি ইন্টিগ্রেটেড এগ্রো লিমিটেড নামক প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা, একই এলাকার মেঘনা অ্যাসোসিয়েটস লিমিটেড নামক প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা, ভবানীপুর এলাকার সোয়ান নিট কম্পোজিট লিমিটেডকে ১২ লাখ টাকা, একই এলাকার হলিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নয়ন মিয়া বলেন, পরিবেশ দূষণ, ছাড়পত্র না থাকায় তাদের জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সকলকার্যকর বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *