খেলার খবর

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী কোচকে নিয়োগ দিল পাপুয়া নিউ গিনি

ডেস্ক রিপোর্ট: ফিল সিমন্সের অধীনে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করেছিল ওয়েস্ট ইন্ডিজ। আবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরছেন এই কোচ, তবে ওয়েস্ট ইন্ডিজের ডাগআউটে নয়। এবার ‘বিশেষজ্ঞ কোচ’ হিসেবে পাপুয়া নিউ গিনির বিশ্বকাপ বহরে যুক্ত হয়েছেন তিনি।

সিমন্সকে নিয়োগ দেয়ার ঘোষণা দিয়ে দেয়া বিবৃতিতে পাপুয়া নিউ গিনি ক্রিকেট বোর্ড জানায়, আসন্ন বিশ্বকাপের কন্ডিশনের সঙ্গে ভালো জানাশোনা থাকায় সিমন্সকে নিয়োগ দেয়া হয়েছে। উল্লেখ্য, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সিমন্সের দেশ ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। হেড কোচ তাতেন্দা তাইবুর সঙ্গে নিবিড়ভাবে কাজ করবেন তিনি।

পাপুয়া নিউ গিনির দায়িত্ব নিয়ে সিমন্স নিজের কাজের পরিধি সম্পর্কে অবহিত করেন সিমন্স, ‘পরামর্শক কোচ হিসেবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আমার খেলার অভিজ্ঞতা, যেসব ভেন্যুতে খেলা সেসব সম্পর্কে ধারণা দেয়া এবং কী করলে সেখানে সাফল্য আসবে-এসব নিয়েই আমাকে কাসজ করতে হবে।’

বিশ্বকাপে অংশ নিতে এরই মধ্যে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সেন্ট কিটসে পৌঁছে গেছে পাপুয়া নিউ গিনি দল। সেখানে তারা অনুশীলনের পাশাপাশি বেশকিছু অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ওমান এবং নামিবিয়ার বিপক্ষে দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে তাদের।

বিশ্বকাপে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং উগান্ডার সঙ্গে গ্রুপ ‘সি’তে ঠাঁই হয়েছে পাপুয়া নিউ গিনির। ২ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *