সারাদেশ

ডিবিতে এমপি আনারের মেয়ে ডরিন

ডেস্ক রিপোর্ট: ডিবিতে এমপি আনারের মেয়ে ডরিন

ছবি: বার্তা২৪.কম

ভারতের পশ্চিমবঙ্গে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গেছেন।

বুধবার (২২ মে) দুপুর ২টার দিকে তিনি ডিবি কার্যালয়ে যান।

বর্তমানে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের কক্ষে রয়েছেন।

গত আটদিন আগে ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ আজ বুধবার (২২ মে) সকালে কলকাতার নিউটাউন থেকে উদ্ধারের খবর দেয় স্থানীয় একটি গণমাধ্যম।

উল্লেখ্য, গত ১১ মে এই এমপি চিকিৎসার জন্য দর্শনা স্থলবন্দর দিয়ে ভারতে যান। এরপর দুই দিন পরিবার ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে তার যোগাযোগ ছিল। গত ১৪ মে থেকে তার সঙ্গে সবার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

আনার হত্যাকাণ্ড পরিকল্পিত, দুই রাষ্ট্রের বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ড পরিকল্পিত বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এই হত্যাকাণ্ড দুই রাষ্ট্রের বিষয় নয়।

বুধবার (২২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ২৪তম ন্যাশনাল রিনিউয়েবল এনার্জি কনফারেন্স অ্যান্ড গ্রিন এক্সপো-২০২৪ এর উদ্বোধনী শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, হত্যাকাণ্ডের মূলহোতাকে গ্রেফতার করেছে গোয়েন্দা শাখা পুলিশ। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড, এটা দুই রাষ্ট্রের বিষয় নয়।

মন্ত্রী আরও বলেন, সার্বিক বিষয়ে বাংলাদেশ মিশন যোগাযোগ রাখছে কলকাতা পুলিশের সঙ্গে। তদন্ত চলছে, বিস্তারিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলবে।

;

নেত্রকোনার সাবেক সংসদ সদস্য মানু মজুমদার মারা গেছেন

ছবি: সংগৃহীত

নেত্রকোনা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মানু মজুমদার মারা গেছেন।

মঙ্গলবার (২১ মে) রাত ২টার দিকে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭২ বছর বয়সে তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল।

জেলা পরিষদের চেয়ারম্যান জানান, মঙ্গলবার ঢাকার বাসায় হৃদ রোগে আক্রান্ত হলে বেলা সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রীর উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে চিকিৎসার জন্য ভারতে পাঠানো হয়। পরে ভারতের বেঙ্গালোরের একটি হাসপাতালে তিনি মারা যান।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে গ্রেফতার হওয়ার পর তৎকালীন সময়ে সামরিক আদালতের বিচারে যাবজ্জীবন কারাদণ্ড হয় মানু মজুমদারের। পরে ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন তিনি। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা আসন থেকে সংসদ সদস্য হন।

মানু মজুমদারের সঙ্গে এক সঙ্গে ১০ বছর জেল খাটা বঙ্গবন্ধু হত্যার প্রতিরোধ যোদ্ধা অসিত সরকার সজল জানান, আজ বুধবার ভারত থেকে মরদেহ আনা হবে। পরবর্তী অন্তোষ্টক্রিয়া সম্পন্নের বিষয়টি প্রধানমন্ত্রী ও মানু মজুমদারের পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নেবেন।

;

সাবেক সংসদ সদস্য মানু মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ছবি: সংগৃহীত

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সাবেক সংসদ সদস্য মানু মজুমদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক বার্তায় শোক প্রকাশ করেন তিনি। 

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

;

এমপি আনার খুনের ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: বার্তা২৪.কম

রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার খুনের ঘটনায় বাংলাদেশ থেকে তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এমপি আনার হত্যার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে । তবে তদন্ত শেষে সবকিছু জানানো হবে ।

তিনি জানান, ভারতীয় পুলিশ জানিয়েছে, খুন হয়েছে। তদন্তের স্বার্থে এখন কিছু বলতে পারছি না। খুনের মোটিভ এখনো জানা যায়নি বলেও জানান তিনি।

গত আটদিন আগে ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ কলকাতার নিউটাউন থেকে উদ্ধারের খবর দেয় স্থানীয় একটি গণমাধ্যম।

উল্লেখ্য, গত ১১ মে এই এমপি চিকিৎসার জন্য দর্শনা স্থলবন্দর দিয়ে ভারতে যান। এরপর দুই দিন পরিবার ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে তার যোগাযোগ ছিল। গত ১৪ মে থেকে তার সঙ্গে সবার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *